কাউখালীতে ২৬টি পূজামন্ডপে এবার শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি সম্পন্ন - খবর তরঙ্গ
শিরোনাম :

কাউখালীতে ২৬টি পূজামন্ডপে এবার শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি সম্পন্ন



সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

আসন্ন হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব সামনে রেখে পিরোজপুরের কাউখালী পূজামন্ডপে প্রতিমা তৈরি শেষে রং তুলিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা। উপজেলার ৫টি ইউনিয়নে এবার ২৬টি মন্ডপে প্রতিমা নির্মাণ করে রং এর কাজও শেষ পর্যায়।

 

মন্ডপে মন্ডপে এখন দেবী দুর্গা প্রতিমা তাই স্থানীয় ও দেশের বিভিন্ন অঞ্চল থেকে চুক্তিতে আসা প্রতিমা শিল্পীরা মন্ডপগুলো প্রতিমা নির্মাণ শেষে রং তুলির কাজ করছেন। আগামী ১৫ অক্টোবর সোমবার ষষ্ঠীপূজার মাধ্যেমে ৫ দিনব্যাপী হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব শুরু হবে।

 

কাউখালী বন্দরের প্রতিমা শিল্পী রবি পাল জানান, এ বছর তিনি ও তাঁর কারিগররা মিলে ১০টি মন্ডপে লক্ষাধিক টাকা মূল্যের প্রতিমা তৈরি করছেন। মন্ডপে মাটির কাজ শেষ করে রং করার কাজ শেষে পর্যায়। তিনি জানান পঞ্চমীর রাতের আগেই প্রতিমার সব কাজ শেষ করতে হবে।

 

কাউখালীর কেন্দ্রীয় দুর্গা পূজা উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক সঞ্জিত কুমার সাহা বলেন, কাউখালী সদরসহ উপজেলার ৫টি ইউনিয়নে এবার ২৬টি পূজামন্ডপে দুর্গা উৎসবের প্রস্তুতি প্রায় সম্পন্ন। এর মধ্যে কাউখালী সদরে কেন্দ্রীয় শ্রী শ্রী মদন মোহন জিউর আখড়াবাড়ী মন্দিরে প্রতিবছরের ন্যায় সর্ববৃহৎ প্রতিমা তৈরি করা হয়েছে। এ পূজামন্ডপে এবার পূজায় ৮ লাখ টাকার বাজেট ধরা হয়েছে।

কাউখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার জানান, কাউখালীতে দুর্গাপূজায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় ব্যাপক প্রশাসনিক উদ্যোগ নেওয়া হয়েছে।


এ সম্পর্কিত আরো খবর

পিরোজপুর এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ