রাজধানীর ১০ শিবির নেতাকর্মী নিখোঁজ: দাবী শিবিরের - খবর তরঙ্গ
শিরোনাম :

রাজধানীর ১০ শিবির নেতাকর্মী নিখোঁজ: দাবী শিবিরের



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ১৯  নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- রাজধানীর ১০ শিবির নেতাকর্মীর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। গতকাল রাত ১০টায় ১৫ জন সাদা পোষাকধারী ডিবি পুলিশের সদস্য এসে কাটাবনের একটি ছাত্রাবাস থেকে তাদের গ্রেফতার করে। এরপর থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না।
নিখোঁজ শিবির নেতাকর্মীরা হলেন ইকবাল, ইয়াসির আরাফাত, শাখাওয়াত, জুবায়ের, আবু আহমেদ রাজু, আবু নাসের, শরীফ, ইউনুস দেলোয়ারসহ আরো একজন।
নিয়মানুযায়ী আজ তাদের আদালতে হাজির করা হয়নি। ডিবি পুলিশ রাজধানীর কোন থানায় তাদের সোপর্দও করেনি।

এদিকে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. দেলাওয়ার হোসেন ও সেক্রেটারী জেনারেল মো. আবদুল জব্বার বলেন, পুলিশ আইনের লংঘন করে চলছে। সমসাময়িককালে দেশে মানবাধিকারের চরম লংঘন করা হচ্ছে। গুমের প্রচলন ঘটানো এই সরকার এখন পুলিশ দিয়ে যেভাবে অপহরণ, আইন লংঘনের ঘটনা ঘটাচ্ছে তা দেশবাসীকে হতবাক করেছে।
নেতৃবৃন্দ বলেন, ছাত্রশিবির সর্বোচ্চ ত্যাগের সিদ্ধান্ত নিয়ে আন্দোলনে নেমেছে। জালিম সরকারের বিরুদ্ধে আন্দোলনে শিবির নেতাকর্মীরা প্রয়োজনে জীবন দিতেও দ্বিধা করবে না। নির্যাতন, গুম করে আন্দোলনকে দমানো যাবে না। আমরা নেতৃবৃন্দকে মুক্ত করার জন্য দৃঢ় প্রত্যয় নিয়ে রাজপথে নেমেছি। তাদেরকে জালিমের কারাগার থেকে মুক্ত করে তবেই আমরা ঘরে ফিরব।
নেতৃবৃন্দ অবিলম্বে নিখোঁজ নেতাকর্মীদের সন্ধান দিতে ও ভবিষ্যতে এ ধরণের অগণতান্ত্রিক আচরণ থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানান।
 তারা আরো বলেন এর আগে নভেম্বরের প্রথম দিকে রাজধানীর ফার্মগেটসহ কিছু এলাকা থেকে ১৭ শিবির নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এক সপ্তাহ তাদের কোন খোঁজ পাওয়া যায়নি। পরে পুলিশ তাদেরকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে বলে প্রচার করে।

রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০