খুলনা মহানগর জামায়াত কার্যালয়ে আগুন দিয়েছে ছাত্রলীগ - খবর তরঙ্গ
শিরোনাম :

খুলনা মহানগর জামায়াত কার্যালয়ে আগুন দিয়েছে ছাত্রলীগ



(খবর তরঙ্গ ডটকম)

খুলনা, ২৪ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- গতকাল শুক্রবার সন্ধ্যার পর ছাত্রলীগের মিছিল থেকে খুলনা  নগরীর খানজাহান আলী রোডের  মহানগর জামায়াতে ইসলামীর কার্যালয় ও রেটিনা কোচিং সেন্টারে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় খুলনা থেকে প্রকাশিত দৈনিক সময়ের খবর কার্যালয়ও ভাঙচুর করা হয়। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শুক্রবার বিকেলে খুলনা জেলা ছাত্রলীগের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে জেলা ছাত্রলীগ সভাপতি আরাফাত রহমান পল্টু ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর নেতৃত্ব দেয়।

মিছিলটি পিকচার প্যালেস, ডাকবাংলা, সিমেন্ট্র রোড, শান্তিধাম মোড় হয়ে শামসুর রহমান রোড ঘুরে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ করার কথা ছিলো। কিন্তু ছাত্রলীগের একটি অংশ শান্তিধাম মোড় থেকে জামায়াতে ইসলামীর কার্যালয়ে হামলা চালায়।

এসময় প্রায় শতাধিক ছাত্রলীগ কর্মী লাঠিসোটা, ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে জামায়াত কার্যালয়ে। এক পর্যায়ে তারা কার্যালয়ের নিচতলায় অবস্থিত জালালের টি স্টলটি ও দোতলার সিড়িতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। আগুনে টি স্টলটি সম্পূর্ণ ভস্মিভুত হয়ে যায়।

এসময় দাউ দাউ করে আগুন জ্বলতে থাকলে আশপাশের বাড়ির লোকজন চিৎকার করতে থাকে। এসময় এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে স্থানীয়রা পানি দিয়ে আগুন নিভিয়ে দেয়। প্রায় আধাঘণ্টা ধরে এ তাণ্ডব চালিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিল নিয়ে খানজাহান আলী সড়কের মডার্ণ ফার্নিচার মোড়ের রেটিনা কোচিং সেন্টারে হামলা চালিয়ে ভাঙচুর করে।

এসময় খুলনা থেকে প্রকাশিত দৈনিক সময়ের খবরের প্রধান কার্যালয়ে ভাঙচুর করা হয়েছে বলে পত্রিকা সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি আরাফাত হোসেন পল্টু ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর সাংবাদিকদের বলেন, জামায়াত অফিসের সামনে দিয়ে মিছিল নিয়ে যাওয়ার সময় আমাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করায় আমাদের পাঁচ নেতাকর্মী আহত হয়। এরপর কে বা কারা হামলা ও অগ্নিসংযোগ করেছে তা আমাদের জানা নেই।

এ ব্যাপারে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহবুদ্দিন আজাদ পিপিএম বলেন, জেলা ছাত্রলীগের মিছিল থেকে হামলার ঘটনা ঘটেছে। তবে আমাদের তড়িৎ পদক্ষেপের কারণে অগ্নিসংযোগ বা বড় ধরণের ঘটনা ঘটেনি।

জামায়াতে ইসলামী হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করে নিন্দা জানিয়েছে।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০