জনপ্রিয়তা যাচাই করতে চাইলে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন:ব্যারিস্টার মওদুদ

ঢাকা, নভেম্বর ২৪ (খবর তরঙ্গ ডটকম)- সরকারের জনপ্রিয়তা যাচাইয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।তিনি সরকারের উদ্দেশে বলেন, আপনারা কথায় কথায় বলেন, দেশে আপনাদের অনেক জনপ্রিয়তা। জনপ্রিয়তা যাচাই করতে চাইলে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন।শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় মওদুদ এ কথা বলেন।‘বাংলাদেশ বর্তমানে আইনের হুমকির মুখে’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে সাংবিধানিক অধিকার ফোরাম।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে না আনলে আওয়ামী লীগ রাজনীতি থেকে বিলীন হয়ে যাবে উল্লেখ করে মওদুদ বলেন, ‘রাজনীতি থেকে বিলীন হওয়ার চেয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে বিরোধী দল হিসেবে থাকা শ্রেয়।’

তিনি বলেন, আওয়ামী লীগ ও আইনের শাসন পরষ্পর বিরোধী। আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও ইতিহাস বলে তারা কখনো আইনের শাসনে বিশ্বাস করেনি। তারা যখনই ক্ষমতায় এসেছে সংবিধানকে খণ্ড বিখণ্ড করেছে।

‘ওয়ান এলেভেনের সবচেয়ে বেশি ভুক্তভোগী আমি’ সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের এমন বক্তব্যের জবাবে বিএনপির এই জেষ্ঠ্য নেতা বলেন, আপনি যদি ওয়ান-এলেভেনের এতই ভুক্তভোগী হন, তাহলে এর সৃষ্টিকারীদের বিচারের উদ্যোগ নিন। বিএনপি আপনাদের সহযোগিতা করবে।

সাংবিধানিক অধিকার ফোরামের উপদেষ্টা মারগুব মোর্শেদের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।