আওয়ামী লীগের সোনার ছেলেরা এখন তামায় পরিণত হয়েছে:ব্যারিস্টার মওদুদ

ঢাকা, নভেম্বর ২৪ (খবর তরঙ্গ ডটকম)-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, টেন্ডারবাজি ও চাঁদাবাজি দিয়ে ক্ষমতাসীন ছাত্রলীগ এখন ঢ্রের্ড মার্কে পরিণত হয়েছে।তিনি শনিবার বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ একথা বলেন।
ব্যারিস্টার মওদুদ বলেন, আওয়ামী লীগের সোনার ছেলেরা এখন তামায় পরিণত হয়েছে। দেশে অনেক শিক্ষাঙ্গন আছে কিন্তু শিক্ষার পরিবেশ নেই। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ করতেও ছাত্রলীগ ভূমিকা রাখছে।
তিনি বলেন, দেশের মানুষ এখন আর এই সরকারকে চায় না। তারা পরিবর্তন চায়। বেগম জিয়া ২৮ নভেম্বর ঢাকার সমাবেশে সেই পরিবর্তনের কর্মসূচি দিবেন।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে এই কর্মসূচি চলতে থাকবে বলেও জানান মওদুদ।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরো বলেন, ২০০৭ সালের ২৬ নভেম্বর আরাফাত রহমান কোকো কারাবন্দি ছিলেন। অথচ তার নামেও এই সরকার দূরভিসন্ধিমূলক মিথ্যা মামলা দিয়েছে।

মানুষকে বিভ্রান্ত করতে দুদক সরকারের এজেন্ট হিসেবে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

মওদুদ আহমদ বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল আওয়ামী লীগ সরকারের আমলে। তাদের সময় রমনা বটমূলে গ্রেনেড হামলা হয়েছিল।

তিনি বলেন, বিএনপি জঙ্গিবাদে বিশ্বাস করে না বরং তা দমন করে। আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে দেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করা হবে।

পরে ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা এক বিক্ষোভ মিছিল করে। মিছিলটি  নয়াপল্টন থেকে শুরু হয়ে বিজয়নগর, পল্টন মোড় ঘুরে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।