জামায়াত শিবিরকে পিটিয়ে দেশ থেকে বিতাড়িত করার নির্দেশ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, নভেম্বর ২৪ (খবর তরঙ্গ ডটকম)- জামায়াত শিবিরকে পিটিয়ে দেশ থেকে বিতাড়িত করতে  দলীয় নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন আ‌ওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ‌ও স্বরাস্ট্রমন্ত্রী ড. মহিউদ্দীন খান আলমগীর।এ সময় জামায়াত শিবিরের কোন সমাবেশ সফল হয়নি দাবি করে তিনি বলেন, যেখানে তারা সমাবেশ করতে গিয়েছে সেখানেই আমরা তাদের পিটিয়ে সরিয়ে দিয়েছি। আপনারারাও পাড়া-মহল্লায় তাদের প্রতিহত করতে পিটিয়ে দেশ থেকে বের করে দিন। শনিবার বিকেলে মিরপুরে দেশব্যাপী জামায়াত শিবিরের নারকীয় তান্ডব, নৈরাজ্য সৃষ্টি ‌ও যুদ্ধা‌পরাধীদের রক্ষার অপচেষ্টার প্রতিবাদে ঢাকা-১৫ আসনের উদ্যোগে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জামায়াত শিবিরকে প্রতিহত করতে জনগণকে তৈরি থাকার আহবান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আ‌ওয়ামী লীগ জনগণের সমর্থন ছাড়া কিছু করতে পারেনা। কিন্তু বিএনপি জনগণের সমর্থন ছাড়া নৈরাজ্য সৃষ্টি করতে পারে। আমরা এই জনসমর্থন নিয়ে জামায়াত শিবিরকে দেশ থেকে দূর করে ছাড়ব। দেশ থেকে দুর্বৃত্তদের হটিয়ে এই সরকারকে সহযোহিতা করার আহবান জানান তিনি।

এ সময় তিনি হাত তুলে সবার জনসমর্থন আদায় করতে চাইলে সমাবেশে সবাই হাত তুলে তাকে সমর্থন জানায়।

তিনি অভিযোগ করে বলেন, যখন আমরা যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছি তখন এক এগারোর কিছু ভীরুরা তাদের পক্ষে কথা বলে সরকারকে বিভ্রান্ত করছে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে আ‌ওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি জামায়াত শিবিরের এই নৈরাজ্যে মদদ দিচ্ছে। তারা প্রকৃতপক্ষে পাকিস্তানের এজেন্ট হিসেবে তাদের এজেন্ডা বাস্তবায়ন করে যাচ্ছে। কিন্তু পৃথিবীর কোন শক্তি নেই যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করতে পারে।

এ সময় জামায়াত শিবির যেখানে তান্ডব করবে সেখানেই প্রতিরোধ করার নির্দেশ দেন তিনি।

শেখ হাসিনা সেনাকুঞ্জে খালেদা জিয়ার সাথে দেখা না করে হীনমন্যতার পরিচয় দিয়েছে, বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেনের এই কথার প্রতিবাদ করে  তিনি বলেন, খালেদা জিয়া শেখ হাসিনার সাথে দেখা করতে সংকোচবোধ করেন। তিনি তার  অতীত অপকর্মের অপরাধবোধ থেকে শেখ হাসিনার সাথে দেখা না করে পালিয়ে গেছেন।

তারেক জিয়ার জন্মদিনে খালেদা জিয়া তার ছেলেদের সততার যে সার্টিফিকেট দিয়েছেন তার জন্য দেশে সততার নতুন অভিধান খুলতে হবে বলে মন্তব্য করেন হানিফ।

সিঙ্গাপুর থেকে পাচারকৃত ফেরত আসা টাকা কোকোর না, এটা তার বিরুদ্ধে একটা ষড়যন্ত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যকে মিথ্যা সাফাই বলে আখ্যায়িত করে হানিফ বলেন, এসব কথা বলে জাতিকে বিভ্রান্ত করবেন না।

এ সময় তিনি বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

সভায় স্থানীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের সভাপতিত্বে ঢাকা মহানগর আ‌ওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, মহিলা আ‌ওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য পিনু খান প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।