সিলেটের দক্ষিণ সুরমায় ১২টি গাড়ি ভাংচুর, পুলিশের বাইকে আগুন - খবর তরঙ্গ
শিরোনাম :

সিলেটের দক্ষিণ সুরমায় ১২টি গাড়ি ভাংচুর, পুলিশের বাইকে আগুন



(খবর তরঙ্গ ডটকম)

সিলেট, ডিসেম্বর ০৪ (খবর তরঙ্গ ডটকম)-  সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের শুরুতে  পিকেটিং করতে বাধা দিলে সিলেটের দক্ষিণ সুরমায় ব্যাপক ভাংচুর করেছে জামায়াতে ইসলামী ও তাদের সহযোগী সংগঠন ইসলামী ছাত্র শিবিরের কর্মীরা। সকাল সাড়ে ৬টার দিকে সিলেট রেলওয়ে স্টেশন, হুমায়ুন রশিদ স্কয়ার ও চণ্ডিপুল এলাকাতেও জামায়াত কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ।

পুলিশ জানান, সাড়ে ৬ টার দিকে দক্ষিণ সুরমায় ৩০-৪০ জন যুবক লাঠিসোটা নিয়ে হঠাৎ সড়কে অন্তত ১২টি গাড়ি ভাংচুর করে।

এ সময় পুলিশ এগিয়ে এলে হরতালকারীরা পুলিশকে ধাওয়া করে। পরে ঢাকা-সিলেট মহাসড়কে টায়ার জ্বালিয়ে অবস্থান নেয় জামায়াত-শিবির কর্মীরা।

পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়লে পুলিশের একটি মোটর সাইকেলে আগুন দিয়ে হরতালকারীরা ওই এলাকা ত্যাগ করে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আব্দুল্লাহ আল আজাদ বলেন, “দক্ষিণ সুরমায় বিক্ষিপ্ত ঘটনা ছাড়া নগরীর পরিস্থিতি মোটামুটি শান্তিপূর্ণ। পুলিশকে সব স্থানে সতর্ক রাখা হয়েছে।”

যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। এছাড়া র‌্যাবের টহলও জোরদার করা হয়েছে।

সকাল থেকে নগরীতে অল্প সংখ্যায় রিকশা চলতে দেখা গেলেও ভারি যানবাহন দেখা যায়নি। প্রধান সড়কগুলোতে অধিকাংশ দোকানপাটও বন্ধ রয়েছে।

সিলেট থেকে দূর পাল্লার কোনো বাস ছেড়ে না গেলেও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

সিলেট রেল স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ জানান, সকাল ৬টা ৪০ মিনিটে কালনী এক্সপ্রেস ও ৮টা ২০ মিনিটে জয়ন্তিকা এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ