জামায়াতের হরতালে বিএনপির সমর্তনে থলের বিড়াল বেরিয়ে গেছে:সুরঞ্জিত

ঢাকা, ৫ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- যুদ্ধাপরাধীদের বাঁচাতে জামায়াতের হরতালে বিএনপি সমর্থন দিয়ে সংবিধান ও প্রচলিত আইন লঙ্ঘন করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত।জামায়াতের হরতালে বিএনপির সমর্তনে থলের বিড়াল বেরিয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।তিনি বুধবার দুপুরে পাবলিক লাইব্রেরিতে হোসেন শহীদ সোহরাওয়াদীর মুত্যুবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা সভায় এ মন্তব্য করেন।সুরঞ্জিত বলেন, জামায়াতের হরতাল কোন রাজনৈতিক কর্মকাণ্ডের অংশ নয়, এটা যুদ্ধাপরাধীর বিচার বন্ধ এবং মুক্তির দাবিতে ডাকা অসাংবিধানিক সন্ত্রাসী কর্মসূচি। এটাতে বিএনপি নৈতিক সমর্থন দিয়ে প্রমাণ করেছে তারা যুদ্ধাপরাধীদের বিচার চায় না।
তিনি বলেন, ‘সংবিধানে পরিষ্কারভাবে বলা আছে- মানবতাবিরোধী অপরাধের সাথে জড়িতদের বিচার হতে হবে। তাদের মুক্তিতে ডাকা এই হরতালে সমর্থন করে বিএনপি সংবিধান ও প্রচলিত আইন লঙ্ঘন করেছে।’

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জ ফখরুল ইসলাম আলমগীরের কড়া সমালোচনা করেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। বলেন, ‘আমি উনার (ফখরুল) সাথে সঙ্গে একমত যে, তারা প্রধানমন্ত্রীর নয়, জামায়াতের উপদেশে রাজনীতি করেন। কারণ আপনাদেরও মুল দর্শন জামায়াত।’

সুরঞ্জিত বলেন, আমেরিকান দূতাবাসের গাড়িতে হামলার দায় স্বীকার করে জামায়াত ক্ষতিপূরণ দিতে চেয়েছে। তাহলে সারা দেশে ১১১টি গাড়ির মালিক কি অপরাধ করল। এটা তাদের বিকৃত রাজনীতি।

সংগঠনের উপদেষ্টা শেখ মোহাম্মদ জাহাঙ্গীরের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, স্বাধীন বাংলা বেতারের শিল্পী মনোরঞ্জন ঘোষাল, কবি রবীন্দ্র গোফ প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।