অবরোধে সংঘাত, গাড়িতে আগুন,ভাঙচুর

ঢাকা, ডিসেম্বর ০৯ (খবর তরঙ্গ ডটকম)-  রোববার ১৮ দলের অবরোধ কর্মসূচির শুরুতেই রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবরোধকারীদের সাথে পুলিশ ও সরকার সমর্থকদের সংঘর্ষের খবর পাওয়া গেছে। এছাড়া বেশকিছু স্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

গাবতলী
অবরোধকারী ও সরকার সমর্থকদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে গাবতলী। সংঘর্ষ থামাতে অন্তত ৪০ রাউন্ড টিয়ার শেল ছোঁড়ে পুলিশ। আরো ছোঁড়ে অসংখ্য শটগানের গুলি।

আর পুলিশের এমন মারমুখী অবস্থানের সুযোগ নিয়ে পুরো গাবতলী এলাকা থেকে অবরোধকারীদের হটিয়ে দিতে শুরু করেছে সরকার সমর্থকরা।

এর আগে তারা অবরোধকারীদের আমিনবাজারের দিকে হটিয়ে দেয়।

রোববার সকাল ছয়টায় অবরোধের শুরু থেকেই গাবতলী স্ট্যান্ড ও রাজপথ দখলে রাখা অবরোধকারীদের সকাল সাড়ে আটটা নাগাদ আন্ডারপাসের ওপাশে আমিনবাজারের দিকে হটিয়ে দেয় সরকার সমর্থকরা।

পান্থপথ
রাজপথ অবরোধের শুরুতেই রোববার ভোর ছটার পরপর রাজধানীর পান্থপথে পুলিশের গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

এখানে শেরেবাংলানগর থানার কাভার্ড ভ্যানে আগুন দেওয়ায় দুই পুলিশ আহত হয়।

ফকিরাপুল
ফকিরাপুল পানির ট্যাংঙ্কি এলাকায় টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তায় অবরোধ করেছে বিরোধী জোটের নেতাকর্মীরা।

সকাল সাতটার দিকে কয়েকজন অবরোধকারী টায়ারে আগুন দেয়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীসূত্রে জানা গেছে, কয়েকজন অবরোধকারী গরম পানির গলি থেকে এসে চারটি টায়ারে আগুন লাগিয়ে রাস্তা বন্ধ করে দেয়।

বাবুবাজার
রাজধানীর বাবুবাজার এলাকায় পিকআপভ্যানে আগুন ধরিয়ে দিয়েছে ছাত্র শিবিরের কর্মীরা। সকাল সোয়া সাতটার দিকে জিন্দাবাহার এলাকা থেকে মিছিল নিয়ে এসে তারা কয়েকটি ককটেল ফাটিয়ে গাড়িতে আগুন দেয়। এ সময় তারা দোকানপাট ভাঙচুর। পরে পুলিশ এসে টিয়ারশেল মেরে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ধোলাইখাল
ধোলাইখাল এলাকায় ছাত্রদলের কর্মীরা একটি মিছিল বের করে। মিছিল শেষে তারা রায় সাহেবের বাজার এলাকায় এসে একটি পিকআপ ভ্যান ভাঙচুর করে।

পোস্তাগোলায় লেগুনা, মাইক্রোবাস ও সিএনজিতে আগুন দেওয়ার পর হকার্স মার্টেকেও আগুন দেওয়ার চেষ্টা চালায় অবরোধকারীরা।

পরে সেখান থেকে তিনটি ককটেল উদ্ধার করে পুলিশ।

কাজীপাড়া
মিরপুর কাজীপাড়া এলাকায় মাদ্রাসা রোডে মিছিল বের করেছে অবরোধ সমর্থকরা। পিকেটাররা এ সময়  কয়েকটি গাড়ি ভাঙচুর করে। মাদ্রাসা রোড সংলগ্ন বিভিন্ন গলিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, জনমনে সৃষ্টি হয়েছে আতঙ্ক।

কোর্ট এলাকা
সকালে পুরনো ঢাকার কোর্ট কাচারীর সামনে ছাত্রদলের কর্মীরা টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধের সৃষ্টি করে। পুলিশ এ সময় টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের সাথে সংঘর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি সজল আহত হয় বলে জানা গেছে।

বাসাবো
দক্ষিণ বাসাবো খেলার মাঠের সামনে ছাত্রদল রাস্তা অবরোধ করেছে। এসময় রাস্তার মাঝখানে আগুন জ্বালিয়ে রাস্তায় অবস্থান নেয় পিকেটাররা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।