গ্রেপ্তার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবরের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর - খবর তরঙ্গ
শিরোনাম :

গ্রেপ্তার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবরের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ১১ ডিসেম্বর(খবর তরঙ্গ ডটকম)-  রাজপথ অবরোধ কর্মসূচির সময় ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন ও রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।সোমবার গ্রেপ্তার মির্জা ফখরুলকে দুই মামলায় মঙ্গলবার বিকেল ৪টার দিকে ঢাকার হাকিম আদালতে হাজির করে রিমান্ড চায় পুলিশ। ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আলী হোসেন পুলিশের দুটি আবেদনই নাকচ করেন। পরে মির্জা ফখরুলের পক্ষে জামিন আবেদন করা হলে তাও নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন মহানগর হাকিম আলী হোসেন।

জামিন নাকচের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিএনপি সমর্থক আইনজীবীরা আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেন। তাদের মিছিল স্লোগানের মধ্যেই ফখরুলকে আদালতে হাজির করা হয়েছিল।

পরে সন্ধ্যা পৌনে ৬টার দিকে প্রিজন ভ্যানে করে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

পল্টন ও শেরেবাংলা নগর থানার দুটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে সাত দিন রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছিল পুলিশ।

এরআগে রোববারের রাজপথ অবরোধে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ঢাকায় ৩৮টি মামলা দায়ের হয়। এর প্রায় সবক’টিতেই মির্জা ফখরুলকে আসামি করা হয়েছে।

৩৮টি মামলার মধ্যে মঙ্গলবার যে দুটি মামলায় মির্জা ফখরুলকে রিমান্ড চাওয়া হয়েছিল, তার একটি পল্টন এবং অন্যটি শেরেবাংলা নগর থানার।

১৮ দলের অবরোধের সময় ঢাকা সিটি করপোরেশনের একটি গাড়ি ভাঙচুরের অভিযোগে রোববার রাতে ফখরুলের বিরুদ্ধে পল্টন থানার মামলাটি করেন মো. আয়নাল হোসেন নামে সিটি করপোরেশনের ময়লাবাহী পরিবহনের এক গাড়িচালক।

এতে ফখরুল ছাড়াও বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আড়াই শতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

শেরেবাংলা নগর থানার মামলাটি করেছেন ওই থানার উপ-পরিদর্শক রুহুল আমিন। এই মামলায়ও ফখরুলের বিরুদ্ধে গাড়ি ভাঙচুর, পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে গত রোববার রাজপথ অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল। ওই কর্মসূচিতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে জোটের নেতা-কর্মীদের সাথে পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের ব্যাপক সংঘর্ষ হয়।

সোমবার সন্ধ্যা ৬টার দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে আটক করে ডিবি পুলিশ।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ