প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বিশ্বজিৎ হত্যার দায় নিতে হবে: এম কে আনোয়ার - খবর তরঙ্গ
শিরোনাম :

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বিশ্বজিৎ হত্যার দায় নিতে হবে: এম কে আনোয়ার



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ১৪ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-  প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বিশ্বজিৎ হত্যার দায় নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার। তিনি বলেন, বিশ্বজিৎ হত্যা নিয়ে নাটক না করে প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করে শাস্তি দিন। না হলে এ হত্যার দায়ে জনগণই আপনাদের বিচারের কাঠগড়ায় দাড় করাবে। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে ‘মহান বিজয় দিবসের চেতনা এবং বাংলাদেশ শীর্ষক’ আলোচনা সভায় একথা বলেন বিএনপির এই জেষ্ঠ্য নেতা। জাতীয় নাগরিক সংসদ নামে একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

এম কে আনোয়ার অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশেই আওয়ামী লীগের দলীয় ক্যাডার বাহিনী বিশ্বজিৎকে নৃশংসভাবে হত্যা করেছে। তাই এ হত্যার দায়ভার তাদেরকেই নিতে হবে।

দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগ সরকারকে বিদায় করার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, প্রশাসনকে জনকল্যাণে ব্যবহার, সংবাদ মাধ্যমের স্বাধীনতা এবং জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে হলে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এজন্য তত্ত্বাবধায়ক সরকারের কোন বিকল্প নাই।

এম কে আনোয়ার বলেন, আওয়ামী লীগ জনগণকে দেওয়া সকল প্রতিশ্রুতি পূরণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলেই দলীয় সরকারের অধীনে নির্বাচন করে অবৈধ ভাবে ক্ষমতায় টিকে থাকতে চাইছে।

পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ সরকার পদ্মা সেতুর কথা না ভেবে চোরদের বাঁচাতেই উঠেপড়ে লেগেছে।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্রকে রক্ষা করা। কিন্তু আওয়ামী লীগ স্বাধীনতার স্বপক্ষের লোক দাবি করে বার বারই গণতন্ত্রকে হত্যার চেষ্টা করে আসছে।

স্বাধীনতার মাসে গণতন্ত্রকে রক্ষার জন্য সকলকে রাজপথে আন্দোলনে নামার আহ্বান জানান তিনি।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ