আগামীকালের হরতাল সফল করতে ইসলামী ও সমমনা ১২ দলের ব্যাপক প্রস্তুতি - খবর তরঙ্গ
শিরোনাম :

আগামীকালের হরতাল সফল করতে ইসলামী ও সমমনা ১২ দলের ব্যাপক প্রস্তুতি



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ১৯ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করা ও জামায়াতসহ ইসলামী রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বাম দলগুলোর হরতালের প্রতিবাদে বৃহস্পতিবার হরতাল ডেকেছে ইসলামী ও সমমনা ১২ দল। এবারের হরতাল সফল করতে প্রকাশ্যে মাঠে নামতে যাচ্ছে ইসলামী ও সমমনা ১২ দল। ইসলামী ও সমমনা ১২ দলের একাধিক নেতার সঙ্গেও কথা বলে জানা গেছে, বৃহস্পতিবারের হরতাল পালনে তারা সর্বাতক প্রস্তুতি সম্পন্ন করেছে। হরতালের সময় পুরো রাজধানীর কোথায় কোথায় পিকেটিং করতে হবে, তার একটি ছকও তৈরী করেছে ১২ দল।

গোয়েন্দা সূত্র বলছে, জনমনে আতঙ্ক তৈরি করার জন্য বুধবার বিকালে রাজধানীর কয়েকটি জায়গায় ১২ দলের ব্যানারে বৃহস্পতিবারের হরতালের সমর্থনে মিছিল বের করে ভাংচুর ও অগ্নিসংযোগের চেষ্টা চালাবে শিবির। এজন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে সর্তক অবস্থায় রাখা হয়েছে।

তবে শিবিরের কেন্দ্রীয় একজন নেতা এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, ‘‘১২ দলের সঙ্গে আমাদের কোনো যোগাযোগ নেই। হরতাল করার মতো শক্তি-সামর্থ্য তাদের আছে। তাছাড়া আমাদের কর্মসূচি নিয়ে আমরা ব্যস্ত। তাদের মধ্যে গিয়ে নাক গলানোর সময় আমাদের নেই।’’
একটি নির্ভয়যোগ্য সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে রাজধানীর লালবাগে সমমনা ১২ দলের নেতাদের একটি বৈঠক হয়েছে। সেখানে বৃহস্পতিবারের হরতাল কিভাবে সফল করা যায়, তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সদ্য প্রয়াত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনীর মৃত্যুর ইমোশনকেও কাজে লাগাতে চায় ১২ দল।

সূত্র জানায়, আমিনীর কর্মীদের ধারনা, সরকার পরিকল্পিতভাবে আমিনীকে হত্যা করেছে।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ