খালেদা জিয়ার গণসংযোগ কর্মসূচিতে বাধা দেয়া হলে লাগাতার হরতাল ও রেলপথ অবরোধ:তরিকুল - খবর তরঙ্গ
শিরোনাম :

খালেদা জিয়ার গণসংযোগ কর্মসূচিতে বাধা দেয়া হলে লাগাতার হরতাল ও রেলপথ অবরোধ:তরিকুল



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ২১ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- আগামী ২৬ ডিসেম্বর রাজধানীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গণসংযোগ কর্মসূচিতে বাধা দেয়া হলে লাগাতার হরতাল ও রেলপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করা হবে।শুক্রবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর বিএনপির এক প্রস্তুতি সভা শেষে দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তরিকুল বলেন, রাজধানীতে বেগম জিয়ার গণসংযোগ কর্মসূচি হবে শান্তিপূর্ণ। কিন্তু সরকার এতে বাধা সৃষ্টি করলে তিন থেকে পাঁচ দিন লাগাতার হরতাল সহ রেলপথ অবরোধের মতো কঠোর কর্মসূচি দেয়া হবে।

তিনি জানান, রাজধানীতে গণসংযোগ কর্মসূচিতে পাঁচটি পথসভা করবেন খালেদা জিয়া। সেজন্য রাজধানীকে পাঁচটি জোনে ভাগ করা হয়েছে, জোনগুলো হল মিরপুর-গাবতলী, রমনা-তেজগাঁও, সূত্রাপুর- ডেমরা, খিলগাঁও-সবুজবাগ, বাড্ডা-গুলশান ও উত্তরা।

তবে পথসভাগুলো উল্লখিত জোনের কোথায় অনুষ্ঠিত হবে তা এখনো চূড়ান্ত হয়নি। একই দিনে দেশের সবক’টি সিটি করপোরেশনে গণসংযোগ কর্মসূচি পালন করা হবে বলে জানান বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য।

খালেদা জিয়ার ভারত সফর নিয়ে যশোরে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করেন তিনি বলেন, ভারত সরকারের আমন্ত্রনে বিএনপি চেয়ারপারসন এ সফরে যান। অথচ এই সফর নিয়ে সরকার মিথ্যাচার করছে।

তরিকুল বলেন, ‘প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেছেন- বিএনপি নিজেকে মুক্তিযোদ্ধাদের দল দাবি করতে পারে না। আমি বলতে চাই- জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, রনাঙ্গনে যুদ্ধ করেছিলেন।’

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনাদের বিরুদ্ধে জনগণের সম্মিলিত ঝড় উঠেছে। উট পাখির মতো বালিতে মুখ গুঁজে রাখলেও আন্দোলনের ঝড়ের হাত থেকে রক্ষা পাবেন না।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ