ছাত্রশিবিরের ২৭ নেতাকে আটক

ঢাকা, ২১ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি সাজ্জাদ হোসাইন, সেক্রেটারি গোলাম কিবরিয়া এবং রাজধানীর ১২ থানা সভাপতি ও সেক্রেটারিসহ ২৭ নেতাকে আটক করা হয়েছে।  বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে ডিবি পুলিশ এই ২৭ নেতাকে আটক করে।
ডিবি পুলিশ প্রথমে শিবিরের মহানগরী পশ্চিম সভাপতি সাজ্জাদ হোসাইনকে গ্রেপ্তার করে। পরে মহানগরী সেক্রেটারীসহ একে একে অন্য নেতাদের আটক করা হয়।
মহানগরী সভাপতি ও সেক্রেটারি ছাড়া গ্রেপ্তারকৃত অন্য নেতারা হলেন, মহানগরী এইচআরডি সম্পাদক আমিনুল ইসলাম, আবির, ওয়েস খান নুর, সোহেল, আব্দুল আলিম, ফেরদৌস, জাকারিয়া, শহীদুল ইসলাম, মশিউর রহমান, মুজাহিদ, ওমর ফারুক, এনামুল হক, ইসরাফিল হোসেন, জুবায়ের হোসেন, আব্দুল হান্নান, রফিকুল ইসলাম, গোলাম মর্তুজা, আতিকুর রহমান, আশরাফুল আলম, এনামুল হক, রাসেল মাহমুদ, শরীয়ত উল্লাহ, নিজাম উদ্দিন, শাফায়েত হোসেন ও আলী আকবর।

মুক্তি না দিলে হরতাল: ছাত্রশিবির
এদিকে, ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি সাজ্জাদ হোসাইন, সেক্রেটারী গোলাম কিবরিয়া, রাজধানীর ১২ থানা সভাপতি ও সেক্রেটারিসহ ২৭ নেতাকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের সভাপতি মো. দেলাওয়ার হোসেন ও সেক্রেটারি জেনারেল মো. আবদুল জব্বার বলেন, আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েমের সুনির্দিষ্ট লক্ষেই সরকার পরিচালনা করছে। বিরোধী দল দমনের অংশ হিসেবে তারা জামায়াত-শিবিরকে নিশ্চিহ্ন করার অপচেষ্টা করছে।

এতে বলা হয়, ছাত্রশিবিরের ২৭ নেতাকে এই ষড়যন্ত্রের অংশ হিসেবেই আটক করা হয়েছে। একটি ছাত্র সংগঠনের বিরুদ্ধে এভাবে রাষ্ট্রীয় সন্ত্রাস পরিচালনা আওয়ামী লীগের রাজনৈতিক পরাজয়কেই সুস্পষ্ট করেছে।

বিবৃতিতে দাবি করা হয়, এর আগে গত বুধবার রাতে ডিবির সদস্যরা শিবিরের কেন্দ্রীয় মাদরাসা কার্যক্রম সম্পাদক হাফেজ শাহীনুর রহমানকে আটক করলেও এখনো তাকে আদালতে তোলা হয়নি। কোন ধরনের অভিযোগ ছাড়া বেছে বেছে নেতাদের আটক ছাত্রশিবির দমনে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনাকেই প্রমাণিত করে।

বিবৃতিতে আগামীকাল শনিবারের মধ্যে শিবির নেতা শাহীনুর রহমান ও সাজ্জাদ হোসাইনসহ আটককৃত নেতাদের মুক্তি না দেয়া হলে হরতালের মতো কঠোর কর্মসূচি দেয়ারও হুমকি দেয়া হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।