১৮ দলের গণবিক্ষোভ বিকালে - খবর তরঙ্গ
শিরোনাম :

১৮ দলের গণবিক্ষোভ বিকালে



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ২৩ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- সরকারের দুনীতি, দুঃশাসন ও জনদুভোর্গের প্রতিবাদে বিকালে সারাদেশে গণবিক্ষোভ করবে বিএনপিসহ ১৮ দলীয় জোট। রোববার বিকাল ৩টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ হবে বলে জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি জানান, সারাদেশে জেলা, মহানগর সদর, থানা, উপজেলা ও পৌরসভায় এই কর্মসূচি পালনের জন্য ইতোমধ্যে নির্দেশ দেয়া হয়েছে। ১৮ দলীয় জোটের গণবিক্ষোভ ছাড়াও আগামী ২৬ ডিসেম্বর ঢাকায় বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া এবং অন্যান্য জেলা-মহানগরে ১৮ দলীয় জোট নেতারা গণসংযোগ করবেন।

গত ১৭ ডিসেম্বর দলের এক যৌথসভা শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, “আমাদের নেত্রী ২৬ ডিসেম্বর পুরো ঢাকা শহরে গণসংযোগ করবেন। এই কর্মসূচি সফল করতে মঙ্গলবার থেকে লিফলেট বিতরণসহ প্রচার শুরু হবে।”

নির্দলীয় সরকারের দাবিতে জনমত গঠনের লক্ষ্যে ওই কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানান তরিকুল।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত ২৮ নভেম্বর ঢাকায় সমাবেশ করেন খালেদা জিয়া। এরপর গত ৯ ডিসেম্বর সারা দেশে ১৮ দলীয় জোটেরে উদ্যোগে ব্যাপক সহিংসতার মধ্য দিয়ে পালিত হয় রাজপথ অবরোধ কর্মসূচি।

ওই অবরোধে বাধা দেয়ার অভিযোগে ১১ ডিসেম্বর সারা দেশে সকাল সন্ধ্যা হরতাল করে বিরোধী দলীয় জোট। আর বিএনপির ভারপ্রাপ্ত মহাসজিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের প্রতিবাদে গত বৃহস্পতিবার সারা দেশে আধাবেলা হরতাল করে বিএনপি।

এছাড়া ১৯ ডিসেম্বর বুধবার গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে বিএনপির উদ্যোগে ‘মুক্তিযোদ্ধা সমাবেশ’ হয়।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ