আওয়ামী লীগ জনগণের কাছে দায়বদ্ধ, জনগণের আস্থাই আওয়ামী লীগের মূল সম্পদ: প্রধানমন্ত্রীর - খবর তরঙ্গ
শিরোনাম :

আওয়ামী লীগ জনগণের কাছে দায়বদ্ধ, জনগণের আস্থাই আওয়ামী লীগের মূল সম্পদ: প্রধানমন্ত্রীর



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ২৮ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-  অতীতের যেকোনো সময়ের তুলনায় নির্বাচন কমিশন (ইসি) ও দুর্নীতি দমন কমিশনকে (দুদক) শক্তিশালী করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার। শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির মূলতবি বৈঠকের শুরুতে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দাবি করেন। তিনি বলেন, ‘দুদক আজকে আমাদের মন্ত্রী, মন্ত্রী পর্যায়ের উপদেষ্টাসহ সরকার ও দলের যাকে ইচ্ছে, তাকে ডেকে নিচ্ছে এবং জিজ্ঞাসাবাদ করছে। অতীতে কোনোদিন কোনো সরকারের মন্ত্রী ও সদস্যকে দুদক এভাবে ডেকে জিজ্ঞাসাবদ করা তো দূরের কথা, ডাকার সাহসও পায়নি।’ শেখ হাসিনা দাবি করে বলেন, ‘আমরা দুদককে সূম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিয়েছি। কারণ, আমরা দুর্নীতিকে প্রশ্রয় দিতে আসেনি। আমরা দুর্নীতি দূর করে আর্থ-সামজিক উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি।’ গণমানুষের অধিকার বাস্তবায়নের সংগ্রামে নিজেকে নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, জনগণের ক্ষমতায়ন ও সাংবিধানিক অধিকার নিশ্চিত করা এবং আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনীতিকে একটি মজবুত ভিত্তি দেয়া তার সরকারের লক্ষ্য।

ইসিকে শক্তিশালী করা হয়েছে দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের সেবক হিসেবে নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার পাশাপাশি তাদের মৌলিক অধিকার নিশ্চিত করেছে। মানুষ আর অন্ধকার সময়ে ফিরে যেতে চায় না মন্তব্য করে শেখ হাসিনা বলেন, অতীতে বিএনপি-জামায়াত জোট ক্ষমতা পাকাপোক্ত করতে দেশের জনগণের ওপর অত্যাচার-নির্যাতন চালিয়েছিল। তিনি বলেন, সরকার জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি গত চার বছরে বাস্তবায়ন করেছে। সংবিধান সংশোধন করে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে।

আওয়ামী লীগ জনগণের কাছে দায়বদ্ধ মন্তব্য করে দলের সভানেত্রী বলেন, জনগণের আস্থাই আওয়ামী লীগের মূল সম্পদ।

বৈঠকে দলের সাধারণ সম্পাদক স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পাট ও বস্ত্রমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইউসুফ হোসেন হুমায়ুন, স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, নূহ আলম লেনিন, মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী এবি তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ