সরকারকে ৭৫’র পরিণতি ভোগ করতে হবে: ড. খন্দকার মোশাররফ হোসেন - খবর তরঙ্গ
শিরোনাম :

সরকারকে ৭৫’র পরিণতি ভোগ করতে হবে: ড. খন্দকার মোশাররফ হোসেন



ঢাকা, (খবর তরঙ্গ ডটকম)

নিদর্লীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দিলে সরকারকে ৭৫’র পরিণতি ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।তিনি সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক অবস্থান ধর্মঘটে এই হুঁশিয়ারি দেন।বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি ও আমাদের দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে অবস্থান ধর্মঘটের আয়োজক ঢাকাস্থ সেনবাগ জাতীয়তাবাদী ফোরাম।

এতে অংশ নিয়ে মোশাররফ বলেন, ‘আগামী বছর নির্বাচনের মৌসুম কিন্তু নির্বাচন এখনো অনিশ্চিত। সরকার নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দিলে তাদের ৭৫’র মতো পরিণতি ভোগ করতে হবে।’

২০১২ সাল রাজনীতির জন্য হতাশা, অস্থির ও অন্ধকারের বছর উল্লেখ করে তিনি বলেন, সামনের বছর সরকার যে ভালো কিছু দিবে, তার আশা করা যায় না। আমরা আরেকটি ব্যর্থ ও অনিশ্চয়তার বছরের দিকে অগ্রসর হচ্ছি।

মোশাররফ আরো বলেন, বিচারপতি নিজামুল হক স্কাইপি কেলেঙ্কারি দায়ভার নিয়ে পদত্যাগ করেছেন। আমরা আশা করেছিলাম সরকার শপথ ভঙ্গ করার কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। তবে তা হয়নি।

এ সময় বিচারপতি নিজামুল হককে বিচার বিভাগ থেকে সরানোর দাবি জানান তিনি।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, শুধু মাহমুদুর রহমান কিংবা রুহুল কবির রিজভী নয়, সরকার গণতন্ত্র ও মুক্তি চিন্তার বিশ্বাসী মানুষদের অবরুদ্ধ করে রেখেছে।

তিনি বলেন, এই সরকারের ওপর থেকে মানুষ আস্থা হারিয়ে ফেলেছে। তাদের জনপ্রিয়তা এখন শূন্যের কোটায়। সরকারের দুর্নীতি ও অপশাসনের বিরুদ্ধে সারা দেশের মানুষ এখন সোচ্চার।

অনুষ্ঠানে বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যদি সত্যিকার অর্থে স্বাধীনতার স্বপক্ষের শক্তি হয়ে থাকেন, তাহলে মির্জা ফখরুলকে মুক্তি দিন।

তিনি বলেন, ‘নতুন বছরের প্রথম সংসদ অধিবেশনে তত্ত্বাবধায়ক সরকারের বিল উত্থাপন করুন, না হয় পালাবার পথ খুঁজে পাবেন না। আমরা চাই না বিশ্বজিতের মায়ের মতো আর কোন মায়ের বুক খালি হোক।’

সংগঠনের সভাপতি সৈয়দ হারুন-অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ