রোববারের হরতালকে কেন্দ্র করে সারাদেশে ১৮ দলের দুই শতাধিক নেতাকর্মী আটক, দাবি রিজভীর

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রোববারের হরতালকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ১৮ দলের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে বলে অভিযোগ করেছেন। তিনি দাবি করেন, সারাদেশে এ পর্য ন্ত আমাদের দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।পুলিশি হামলায় ২১২ জন নেতাকর্মী আহত হয়েছেন বলেও জানান তিনি। শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যা্লয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, “সরকারের অত্যাচার, নির্যা্তন হরতালকে বিঘ্নিত করতে পারবে না।কারণ এটা জনগণের হরতাল। তাই সব বাধা উপেক্ষা করে জনগণকে সঙ্গে নিয়ে হরতাল সফল করা হবে।”

হরতালের কর্মসূচিকে উন্মাদের সিদ্ধান্ত বলে অর্থমন্ত্রীর দেয়া বক্তব্যের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, “তিনি আসলে রবীন্দ্রনাথ ঠাকুরের ক্ষুদিত পাষাণ গল্পে ‘পাগলা মেহের আলী’র মতো। মেহের আলী বলতেন ‘সব ঝুট হ্যায়’। বিরোধী দল যখন জনগণের স্বার্থে কথা বলে তখনই তিনি বলেন ‘সব  ঝুট হ্যায়’।জনগণ তার একথায় কর্ণপাত করবে না বলেও মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন,“অর্থমন্ত্রী বলছেন তেল পাচার হয়ে যাচ্ছে, তাই মূল্য বৃদ্ধি করতে হয়েছে।পাচার বন্ধ না করে মূল্য বৃদ্ধি করার সিদ্ধান্ত তার ব্যর্থতা প্রমাণ করে।”

তিনি বলেন, আমরা দৃঢ কণ্ঠে বলতে চাই, আমরা জনস্বার্থে কাজ করতে চাই।এ বিষয়ে আমরা কঠোরভাবে অঙ্গিকারাবদ্ধ।”

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।