তত্ত্বাবধায়ক সরকারের বিধান সংবিধানে পুনর্বহাল করে সংলাপের ব্যবস্থা করুন: ফারুক

সমঝোতার পথ এখনো খোলা আছে জানিয়ে বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার বিধান পুনর্বহালের নিশ্চয়তা দিলেই বিএনপি সংসদে যাবে। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে যুব জাগপার সমাবেশে তিনি এসব কথা বলেন। ফারুক সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আলোচনার জন্য বিএনপির দরজা সব সময় সব স্থানে খোলা। সুতরাং তত্ত্বাবধায়ক সরকারের বিধান সংবিধানে পুনর্বহাল করে সংলাপের ব্যবস্থা করুন। আর তা হতে হবে প্রকাশ্যে।

তিনি বলেন, হরতাল-পিকেটিং করে সরকার পতন করা যায় না। এজন্য বুদ্ধির প্রয়োজন, আর তা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রয়েছে।

বিরোধী দলকে রাস্তায় নামার পথ সরকার সুগম করেছে দাবি করে বিরোধীদলীয় চিফ হুইপ বলেন, ‘তারাই আমাদেরকে আন্দোলন করতে বাধ্য করেছে। আশা করি, সরকার আর আমাদের রাস্তায় নামতে বাধ্য করবে না।’

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে পাঁচজন আর বিএনপির থেকে পাঁচজন সংসদ সদস্য থাকবে। এর সাথে সাংবাদিকরাও উপস্থিত থাকবেন। আমরা কেন সংসদে অনুপস্থিত, তা নিয়ে তখন আলোচনা যুক্তি-তর্ক হবে।

‘সেই আলোচনায় যদি প্রমাণ হয় সংসদ অকার্যকার করার পেছনে বিরোধী দল দায়ী, আমরা সাথে সাথে জাতির কাছে ক্ষমা চাইব’- সরকারের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন ফারুক।

যুব জাগপার সভাপতি ইহসান আলম আক্কাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।