যত বেশি নির্যাতন,আন্দোলন-সংগ্রাম ততবেশি শক্তিশালী হবে: তরিকুল ইসলাম - খবর তরঙ্গ
শিরোনাম :

যত বেশি নির্যাতন,আন্দোলন-সংগ্রাম ততবেশি শক্তিশালী হবে: তরিকুল ইসলাম



ঢাকা, (খবর তরঙ্গ ডটকম)

যত বেশি নির্যাতন আসবে, আমাদের আন্দোলন-সংগ্রাম ততবেশি শক্তিশালী হবে। আন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন ত্বরান্বিত করা হবে। ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সরকার পরিকল্পিতভাবে সারা দেশে খুন, গুম আর নির্যাতন চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। তিনি বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলমের সুস্থতা কামনা করে এক মিলাদ মাহফিলে এ অভিযোগ করেন। তরিকুল বলেন, সরকারের দুর্নীতি, দুঃশাসনের সমালোচনা করলেই খুন, গুম আর নির্যাতন বরণ করতে হয়। এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে নাজিম উদ্দিন আলমকে এখন মৃত্যুর সাথে লড়াই করতে হচ্ছে। তাকে হত্যার উদ্দেশ্যেই পুলিশ গুলি করেছিল।

মিলাদ মাহফিলে অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন তরিকুল ইসলামের বক্তব্যের সূত্র ধরে বলেন, এ সরকারের হাতে সীমান্ত যেমন অরক্ষিত, তেমনটি কোনো মানুষও নিরাপদ নয়।

তিনি বলেন, সরকারের অপশাসনের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে অনেক মানুষকে পুলিশি নির্যাতনের শিকার হতে হয়েছে।

মোশাররফ আরো বলেন, গণতন্ত্র এখন পুলিশের গুলির সম্মুখীন। ক্ষমতায় থাকতে সরকার তত্ত্বাবধায়ক সরকারের বিধান বাতিল করেছে। কিন্তু তারা জানে না নিদর্লীয় সরকার ছাড়া এ দেশে কোনো নির্বাচন হবে না।

এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্রবিষয়ক সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।


এ সম্পর্কিত আরো খবর

রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ