আদালতে হাজির হলেন খালেদা জিয়া:জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি - খবর তরঙ্গ
শিরোনাম :

আদালতে হাজির হলেন খালেদা জিয়া:জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি



(খবর তরঙ্গ ডটকম)

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার শুনানিতে বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিম্ন আদালতে হাজির হয়েছেন।মঙ্গলবার দুপুর ২টার দিকে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে হাজির হন বিরোধীদলীয় নেতা।গত ৬ জানুয়ারি হরতাল থাকায় নিরাপত্তার কারণে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিরোধীদলীয় নেতা আদালতে উপস্থিত হতে না পারলে ১৫ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করে আদালত।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে জমি কেনায় আর্থিক অনিয়মের অভিযোগে ২০১১ সালের ৮ অগাস্ট তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় বিএনপি চেয়ারপারসনের পাশাপাশি তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, রাজনৈতিক সচিবের একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না, ঢাকার মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানকে আসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৫ সালে কাকরাইলে সুরাইয়া খানমের কাছ থেকে ‘শহীদ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’-এর নামে ৪২ কাঠা জমি কেনা হয়। কিন্তু জমির দামের চেয়ে অতিরিক্ত ১ কোটি ২৪ লাখ ৯৩ হাজার টাকা জমির মালিককে দেওয়া হয়েছে বলে কাগজপত্রে দেখানো হয়, যার কোনো বৈধ উৎস ট্রাস্ট দেখাতে পারেনি।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ