রোববার কক্সবাজার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত - খবর তরঙ্গ
শিরোনাম :

রোববার কক্সবাজার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত



কক্সবাজার, (খবর তরঙ্গ ডটকম)

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা জামায়াতের সহসভাপতি শাহজালাল চৌধুরীকে  বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের প্রতিবাদে আগামী রোববার কক্সবাজার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত। কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মো. আজাদ মিয়া  বলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. বাবুল আকতারের নেতৃত্বে পুলিশের একটি দল শাহজালাল চৌধুরীকে গ্রেপ্তার করেছে।

উখিয়ার মরিচ্যা দীপাংকুর বৌদ্ধমন্দিরে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় থানা পুলিশ বাদী হয়ে গত বছরের ২ অক্টোবর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজালাল চৌধুরীকে প্রধান আসামি করে মামলা দায়ের করে। বৌদ্ধমন্দিরে হামলার পরদিন বিকেল থেকে তিনি পলাতক ছিলেন। সম্প্রতি তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন বলে জানা গেছে।

 

কক্সবাজারে হরতাল রোববার :বৌদ্ধমন্দিরে হামলার ঘটনায় জেলা জামায়াতের সহসভাপতিকে গ্রেপ্তারের প্রতিবাদে আগামী রোববার কক্সবাজারে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত। জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল জি এম রহিমুল্লাহ বলেন, ‘দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হয়ে শাহজালাল চৌধুরী তিন দিন আগে উখিয়ায় আসেন। কিন্তু আজ পুলিশ অন্যায়ভাবে তাঁকে গ্রেপ্তার করে। এর প্রতিবাদে আমরা বিক্ষোভ সমাবেশ করেছি। শাহজালাল চৌধুরীর মুক্তির দাবিতে আগামী রোববার কক্সবাজার জেলায় সকাল-সন্ধ্যা (পূর্ণদিবস) হরতাল আহ্বান করা হয়েছে।’

এদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যানের গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে প্রতিবাদে বিএনপি ও জামায়াতের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বিভিন্ন স্থানে ও কোটবাজার স্টেশনে বিক্ষোভ মিছিল করেন এবং সড়ক অবরোধ করেন। পরে উখিয়া পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে বিক্ষোভকারীরা পালিয়ে যান।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপ্পেলা রাজু নাহা জানিয়েছেন, বিশৃঙ্খলা এড়াতে পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা উখিয়ায় সতর্কাবস্থানে রয়েছেন।


জেলা এর অন্যান্য খবরসমূহ
রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ