সরকার সংসদকে অকার্যকর করে রেখেছে:ফারুক

বিরোধী দলীয় চিফ হু্ইপ জয়নুল আবদিন ফারুক অভিযোগ করে বলেছেন, “আমরা সংসদে যাই সরকার সেটা চায় না্। সে কারণেই তারা খালেদা জিয়াকে ‘মিথ্যা’ মামলায় আসামি করে কাঠগড়ায় দাঁড় করিয়েছে।”ফারুক বলেন, “গত চার বছর ধরে বিরোধী দলবিহীন সংসদে তাদের ইচ্ছামত বিল পাস করে সরকার সংসদকে অকার্যকর করে রেখেছে। তারা সংসদকে কার্যকর করতে পারেনি।”তিনি বলেন, “পত্রিকায় দেখতে পেলাম সংসদের সংসদীয় কমিটি কোরাম পূরণ হচ্ছে না। সংসদ যে অকার্যকর এটাই তার প্রমাণ।সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক মানববন্ধনে ফারুক এ অভিযোগ করেন। খালেদা জিয়া, তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

 

ফারুক বলেন, “সরকার চায় না বিরোধী দল সংসদে উপস্থিত হোক। সে কারণেই তারা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে একই ধরনের মামলায় বিএনপি চেয়ারপারসনকে আসামি করে কাঠগড়ায় দাঁড় করিয়েছে।”
আগামী সংসদ অধিবেশনে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের নিশ্চয়তা পেলে বিএনপি সংসদে যাওয়ার বিষয়ে চিন্তা করবে বলেও উল্লেখ করেন বিরোধী দলীয় চিফ হুইপ।
সংগঠনের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহর সভাপতিত্বে আরো বক্তব্য দেন যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।