তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুর্নবহাল না করা হলে বিএনপি সংসদ থেকে পদত্যাগ করবে:ফারুক - খবর তরঙ্গ
শিরোনাম :

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুর্নবহাল না করা হলে বিএনপি সংসদ থেকে পদত্যাগ করবে:ফারুক



ঢাকা, (খবর তরঙ্গ ডটকম)

বিরোধীদলীয়র চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, “তত্ত্বাবধায়কের অধীনেই বিএনপি নির্বাচনে যাবে। যদি তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানা না হয়, তাহলে আমরা সংসদ থেকে পদত্যাগ করব।”বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে বৃহস্পতিবার দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন পরিষদ আয়োজিত বিএনপির ‘ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি দাবি ও ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরীর বাড়িতে হামলার প্রতিবাদে’ এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, “২৭ জানুয়ারি সংসদ অধিবেশন বসছে। এ অধিবেশনেই তত্ত্বাবধায়ক সরকারের বিল আনুন।”

ফারুক আরো বলেন, “স্বৈরাচারী এরশাদের মতো দশ বছর ক্ষমতায় থাকার স্বপ্ন আপনার সফল হবে না। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুর্নবহাল না করা হলে বিএনপি সংসদ থেকে পদত্যাগ করবে।”

তিনি বলেন, “বিএনপির সংসদ বর্জনের সংস্কৃতি আওয়ামী লীগের কাছ থেকেই শেখা। এর চর্চা প্রথম আওয়ামী লীগই শুরু করেছে।”

পুলিশের ডিসি হারুনকে পদক দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, “প্রধানমন্ত্রী পুলিশকে রাজনৈতিক কাজে ব্যবহার করা হবে না বলে বক্তব্য দিয়েছেন। অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর বিরোধীদলের চিফ হুইপকে পেটানোর জন্য তাকে পুরষ্কৃত করা হয়েছে বলেছেন।” এমন বক্তব্যের জন্য তার পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

বিরোধীদলীয় চিফ হুইপ বলেন, “পুলিশে যারা পুরস্কার পাওয়ার যোগ্যতা রাখেন তারা পুরস্কৃত হন না। পুলিশের মধ্যে তাই অসন্তোষ চলছে।”

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপি নেতা এমবিএম মোশাররফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল ও সংগঠনের সভাপতি রকিবুল ইসলাম রিপনসহ অন্যান্য নেতৃবৃন্দ।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ