ফখরুলের রিমান্ড ও জামিন আবেদন ফের নামঞ্জুর

রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রিমান্ড ও জামিন আবেদন ফের নামঞ্জুর করেছে আদালত। রোববার সকাল সাড়ে ১০টার দিকে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শহিদুল ইসলামের আদালতে রিমান্ড ও জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়।রোববার সকাল ১০টার দিকে ফখরুলকে আদালতে হাজির করা হয়। আদালত রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।আসামিপক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদারসহ শতাধিক আইনজীবী।

পল্টন থানার মামলায় তাকে গত ১৬ জানুয়ারি গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ওইদিন কলাবাগান থানার আরেক মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি নির্ধারণ করে ২৪ জানুয়ারি তাকে নেয় আদালত। ওই মামলায় রিমান্ড নামঞ্জুর করে আদালত।

প্রসঙ্গত, পল্টন ও শেরেবাংলানগর থানার পৃথক দুই মামলায় গত ১০ ডিসেম্বর মির্জা ফখরুলকে গ্রেফতার করা হয়।  এই দুই মামলায় গত ২ জানুয়ারি হাই কোর্ট তার জামিন মঞ্জুর করেন। এরপর গত ৩ ডিসেম্বর মতিঝিল এবং সূত্রাপুর থানার আরো দুই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

ওই দুই মামলার মধ্যে সূত্রাপুর থানার মামলায় গত ১৫ জানুয়ারি তার জামিন মঞ্জুর করে মহানগর দায়রা জজ আদালত। একই সঙ্গে ওই আদালত অপর মতিঝিল থানার মামলায় তার জামিন আবেদন নামঞ্জুর করেন। এরপরই কলাবাগান ও পল্টন থানার মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদন করা হয়।

গত ১০ ডিসেম্বর মির্জা ফখরুল গ্রেফতার হওয়ার পর ছয় মামলায় তাকে গ্রেফতার দেখানো হলো। এর মধ্যে চারটি মামলায় তার জামিন মঞ্জুর হয়েছে।রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ১০ দিন রিমান্ড এবং জামিনের নাকচ করে দিয়েছেন আদালত।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের নিচ থেকে মির্জা ফখরুলকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে আছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।