বিএনপি কোনো রাজনৈতিক দল নয়:আমু - খবর তরঙ্গ
শিরোনাম :

বিএনপি কোনো রাজনৈতিক দল নয়:আমু



ঢাকা, (খবর তরঙ্গ ডটকম)

‘রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের বিচার জনগণ মানবে না’ বিএনপি নেতা তরিকুল ইসলামের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসন আমু বলেছেন, “একথা তাদের মুখেই শোভা পায় যারা দলছুট, সুবিধাবাদী, সুযোগসন্ধানী। যুদ্ধাপরাধীর বিচার অবশ্যই রাজনৈতিক এজেন্ডা, তবে দলের নয়, জাতীয় এজেন্ডা।”তিনি বলেন, “বিএনপি কোনো রাজনৈতিক দল নয়। কয়েকটি দল থেকে সুবিধাবাদীরা একত্রে একটি দল গঠন করে ক্ষমতায় এসে লুটপাট করেছে। তাদের কোনো রাজনৈতিক মতাদর্শ নেই। তারা যখন যেমন তখন তেমন।”রোববার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মহাজোটের ঘোষিত দেশব্যাপী গণসংযোগ, জনসভা ও গণপদযাত্রার কর্মসূচি নিয়ে বৈঠক  শেষে সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন। আমু বলেন, “যুদ্ধাপরাধীর বিচার আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ছিল। জনগণ এজেন্ডা বাস্তবায়ন করার জন্য ভোট দিয়েছে। যুদ্ধাপরাধীর বিচার শুরু হয়েছে। কেউ তাদের রক্ষা করতে পারবে না। যুদ্ধাপরাধীর বিচার বানচালের সকল ষড়যন্ত্র নৈরাজ্য রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে।”

 

শনিবার বিকেলে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের বাসার সামনে ককটেল বিস্ফোরণের নিন্দা ও ক্ষোভ জানানো হয়। তিনি বলেন, “যারা যুদ্ধাপরাধীর বিচার বন্ধে ভয়ভীতি প্রদর্শন করতে চায়, তাদের সে স্বপ্ন পূরণ হবে না। যুদ্ধাপরাধীর বিচার হবেই।”
এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে তিনি বলেন, “অতর্কিতভাবে হামলা করলে এটাকে আইনশৃঙ্খলার অবনতি বলা যায় না। এ ধরনের দু-একটি বিচ্ছিন্ন ঘটনা আইনশৃঙ্খলার অবনতি প্রমাণ করে না।”
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, জাসদ’র কার্যকরি সভাপতি মাঈনউদ্দিন খান বাদল, সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির পুলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, সাম্যবাদী দলের আবু হাসেম সাহাবুদ্দিন, কমিউনিস্ট কেন্দ্রের অসিত বরুণ রায়, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।

রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ