জামায়াতের ডাকে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধা হরতাল - খবর তরঙ্গ
শিরোনাম :

জামায়াতের ডাকে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধা হরতাল



ঢাকা, (খবর তরঙ্গ ডটকম)

জামায়াতে ইসলামী শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে বুধবার বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশের অনুমতি না দেয়ায় আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি দিয়েছে । বুধবার এক বিবৃতিতে এই কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি। এরআগে জামায়াত সরকার অনুমতি না দিলেও ‘যেকোনো মূল্যে পূর্বনির্ধারিত সমাবেশ কর্মসূচি’ করার কথা জানিয়েছিল।
এরআগে মঙ্গলবার এক বিবৃতিতে ঢাকা মহানগর জামায়াতের প্রচার সম্পাদক ও সেক্রেটারি জেনারেল শফিকুল ইসলাম মাসুদ স্বাক্ষরিত ওই বিবৃতিতে সমাবেশ কর্মসূচিতে দলীয় নেতা-কর্মীদের উপস্থিত থেকে তা সফল করারও নির্দেশনা দেয়া হয়েছে।
একইসঙ্গে দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আযাদ এমপি বুধবারের কর্মসূচি সফলে রাজধানীতে আয়োজিত এক যৌথ সভা থেকে হরতাল-অবরোধসহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন।

হামিদুর রহমান আযাদ বলেন, ‘জামায়াত-শিবির কখনও পুলিশের উপর হামলা করে না। সরকারের জুলুম-নির্যাতনের প্রতিবাদে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে রাস্তায় নামলেই পুলিশ বিনা উস্কানিতে হামলা করছে। মিথ্যা মামলা দিয়ে সারা দেশে হাজার হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করছে।’

তিনি আরও বলেন, ‘শিবির কর্মীদের দেখামাত্র গুলি করার নির্দেশ দিয়ে ডিএমপি কমিশনার অন্যায় করেছেন। প্রজাতন্ত্রের একজন কর্মচারী হয়ে তিনি এই নির্দেশ দিতে পারেন না।’

আযাদ বলেন, ‘রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেইটে বুধবারের সমাবেশ-মিছিল কর্মসূচি পালনে ডিএমপি কমিশনারের কাছে আবেদন করা হয়েছে। আমরা আশা করছি, নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচি পালনে সরকার আমাদেরকে সার্বিক সহযোগিতা করবে।’

সভায় জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের কেন্দ্রীয় ও মহানগরী নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, নেতা-কর্মীদের মুক্তিসহ নানা দাবিতে জামায়াত ঢাকা মহানগর শাখা বুধবার বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ ও মিছিল কর্মসূচি ঘোষণা করে।

কর্মসূচির অনুমতি পেতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর আবেদন করলেও বুধবার দুপুর ১২টা পর্যন্ত তারা অনুমতি পায়নি। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জামায়াতে ইসলামী হরতাল কর্মসূচির ঘোষণা দেয়।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ