বগুড়ায় থমথমে পরিস্থিতিতে চলছে হরতাল - খবর তরঙ্গ
শিরোনাম :

বগুড়ায় থমথমে পরিস্থিতিতে চলছে হরতাল



বগুড়া, (খবর তরঙ্গ ডটকম)

যুবলীগ-ছাত্রলীগের হামলায় চার জামায়াত-শিবির নেতা-কর্মী নিহতের প্রতিবাদে বগুড়ায় জেলা জামায়াতের ডাকা হরতাল চলছে। হরতালে সমর্থন দিয়েছে জেলা বিএনপি। এদিকে, হরতাল ঘিরে বগুড়ায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শহরজুড়ে টহল দিচ্ছে র‌্যাব ও পুলিশ। সতর্ক অবস্থায় রয়েছে বিজিবি। শনিবার সকাল থেকে শহরে যান চলাচল ছিল না বললেই চলে। দূরপাল্লার যান চলাচল ও দোকানপাট ছিল বন্ধ। অফিস-আদালত ও শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতি ছিল কম। প্রয়োজন ছাড়া লোকজন বাসার বাইরে যায়নি।

হরতাল পালনে কঠোর অবস্থানে রয়েছে জামায়াত-শিবির। হরতাল পালনে যুবলীগ-ছাত্রলীগ কিংবা আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বাধা আসলে তা প্রতিরোধের ঘোষণা দিয়েছে সংগঠনের নেতারা।

হরতাল চলাকালে বিক্ষিপ্তভাবে পিকেটিং করতে দেখা গেছে জামায়াত-শিবির নেতা-কর্মীদের। সকালে জিয়াউর রহমান মেডিকেল কলেজের সামনে তারা মিছিল বের করতে চাইলে পুলিশি বাধায় তা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় ছয়টি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার হরতাল চলাকালে দুপুরে যুবলীগ-ছাত্রলীগের হামলায় শিবিরের এক নেতাসহ দুজন নিহত হয়। এরপর সন্ধ্যায় পুলিশের গুলিতে আরও দুই শিবিরকর্মী নিহত হয়। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে জেলায় শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াত।

বিতর্কিত ট্রাইব্যুনাল বন্ধ, শীর্ষ নেতাদের মুক্তি, তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহালসহ বিভিন্ন দাবিতে বৃহস্পতিবার জামায়াতের সকাল-সন্ধ্যা হরতালে দেশজুড়ে ব্যাপক সহিংসতায় কমপক্ষে ছয়জন নিহত হয়।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ