১৮ দলীয় জোটের মাসব্যাপি শান্তিপূর্ণ কর্মসূচী

প্রধান বিরোধী দল বিএনপি ও জোটের শীর্ষ দল বাংলাদেশ জামায়াত ইসলামী সহ ১৮ দলের নেতা-কর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে মাসব্যাপী ঘেরাও, বিক্ষোভ ও কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করল ১৮ দলীয় জোট। নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ও সমন্বয়ক তরিকুল ইসলাম সোমবার এ কর্মসূচি ঘোষণা করেন। তাঁদের এই কর্মসূচির মধ্যে রয়েছে, নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ৬ ফেব্রুয়ারি দেশের সব ডিসি অফিস ঘেরাও এবং স্মারকলিপি পেশ।

আগামী ১১ ফেব্রুয়ারি বিএনপি নেতা এম ইলিয়াস আলী ও চৌধুরী আলম গুমসহ সারাদেশে গুম-খুনের প্রতিবাদে সব জেলা-উপজেলায় কালো পতাকা মিছিল।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে ১৮ ফেব্রুয়ারি সব উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও ও স্মারকলিপি পেশ।

সরকারের সীমাহীন দুর্নীতি ও দুঃশাসনের প্রতিবাদে আগামী ২৩, ২৫ ও ২৭ ফেব্রুয়ারি সব জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

তরিকুল বলেন, এসব কর্মসূচিতে ১৮ দলীয় জোটের নেতা-কর্মীরা অংশগ্রহণ করবে। আর ২১ ফেব্রুয়ারির নিয়মিত কর্মসূচি পালন করবে বিএনপি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব বরকতুল্লাহ বুলু, যুগ্ম সম্পাদক রুহুল কবীর রিজভী, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংসদের (জাসাস) সভাপতি আবদুল মালেক প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।