কুমিল্লায় জামায়াতের হরতালে ককটেল বিস্ফোরণ : জনমনে আতঙ্ক - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লায় জামায়াতের হরতালে ককটেল বিস্ফোরণ : জনমনে আতঙ্ক



কুমিল্লা, (খবর তরঙ্গ ডটকম)

মানবতা বিরোধী অপরাধে  কাদের মোল্লার রায় ঘোষণা হওয়ায় দ্বিতীয় দিন বুধবারের সকাল-সন্ধ্যা হরতাল  ভোর থেকেই  জামায়াত-শিবির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল আর পিকেটিংয়ের মধ্য দিয়ে পালন করে । নগরীতে জামায়াত-শিবির নেতাকর্মীরা একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। নগরীর চকবাজার, নুরপুর, শাসনগাছা, জাঙ্গালিয়া, টমছমব্রিজ ও পদুয়ারবাজার বিশ্বরোড এলাকায় ভোর থেকেই পিকেটাররা শক্ত অবস্থান নিয়ে পিকেটিং করছে এবং কয়েকবার মিছিল বের করেছে।

সকাল ৯টায় নগরের কান্দিরপাড়ে জটিকা মিছিলের পিছনে ১টি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে।  এ সময় জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সকালে জামায়াত নেতা ও সিটি কপোরেশনের কাউন্সিলর মোশারফ হোসেনের নেতৃত্বে  হরতাল সমর্থনে প্রহসনের এ রায় জনগণ মানেনা ব্যানারে নগরের কান্দিরপাড় চত্বরে ও নগরের বিভিন্ন সড়কে  পৃথক পৃথক মিছিল করে মহানগর জামায়াত। সকাল থেকে নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। এছাড়া পুলিশ নগরীর প্রধান প্রধান সড়কে অবস্থান নিয়ে আছে। মহাসড়কে হাইওয়ে পুলিশ ও জেলার উপজেলায় ও নগরে পুলিশের টহল ব্যবস্থা ছিল চোখে পড়ার মত।

নগরের দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠান ছিল বন্ধ। ব্যাংক-বীমায় আর্থিক লেন দেন হয়নি। আন্ত:জেলার নগরের ৩টি বাস টার্মিনাল থেকে দুরপাল্লার কোন যানবাহন চলাচল করেনি। তবে ট্রেন চলাচল ছিল স্বাভাবিক।  সকাল সাড়ে ৮টায় নগরীর মনোহরপুরের পেড়াভাণ্ডারের সামনে জামায়াত-শিবির নেতৃবৃন্দরা মিছিল করে যাওয়ার সময় একটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

ঢাকা চট্টগ্রাম মহাসড়কে কোনো যানবাহন চলাচল করছে না। মহাসড়ক পুরোপুরি পিকেটারদের নিয়ন্ত্রণে। মহাসড়কে পিকেটাররা ঘন ঘন মিছিল করছে আর টায়ার জ্বলিয়ে পিকেটিং করছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণের পদুয়ার বাজার বিশ্বরোডে উপজেলা জামায়াত-শিবির একাধিকবার বিক্ষোভ মিছিল করেছে। মহাসড়কের বুড়িচংয়ের ডুবাইরচর এলাকায় উপজেলা ছাত্রশিবির মিছিল করেছে এবং পিকেটিং করছে।

চৌদ্দগ্রাম উপজেলায় ১২টি এলাকায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করছে জামায়াত-শিবির কর্মীরা। পিকেটারদের সঙ্গে চৌদ্দগ্রামে পুলিশের একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে। তবে কেউ আহত হয়নি।


এ সম্পর্কিত আরো খবর

জেলা এর অন্যান্য খবরসমূহ
রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ