খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা - খবর তরঙ্গ
শিরোনাম :

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা



ঢাকা, (খবর তরঙ্গ ডটকম)

বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক মামলাটি দায়ের করেন। গত ৩০ জানুয়ারি ওয়াশিংটন টাইমস পত্রিকায় লিখিত নিবন্ধে খালেদা জিয়া বিদেশি শক্তিকে এদেশে হস্তক্ষেপের আহ্বান জানিয়ে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে লঙ্ঘন করেছেন- এ অভিযোগে মামলাটি করা হয়েছে। প্রসঙ্গত, খালেদা জিয়া ওই নিবন্ধে বলেছিলেন, ‘বেগম হাসিনার অধীনে বাংলাদেশে গণতন্ত্র, ন্যায়বিচার এবং দারিদ্র্য দূরীকরণ নিরাপদ নয়। প্রকৃতপক্ষে, এগুলো এখন মারাত্মক বিপদাপন্ন। আমেরিকার নেতৃত্বাধীন বিশ্বের জন্য এখন সময় এগিয়ে আসার, যাতে বাংলাদেশে গণতন্ত্র সুরক্ষিত হয়।’

নিবন্ধটি প্রকাশিত হওয়ার পর সংসদ এবং সংসদের বাইরে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও দলটির নেতৃত্বাধীন মহাজোট সরকারের শরিকদের তোপের মুখে পড়েন খালেদা জিয়া। তারা খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনে।

অবশ্য বিএনপি এমন অভিযোগ নাকচ করে দিয়ে বলেছে, প্রকাশিত নিবন্ধে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় খালেদা জিয়ার আন্তর্জাতিক মহলের কার্যকর রাজনৈতিক ভূমিকা চেয়েছেন।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ