কুমিল্লার লাকসামে ছাত্রশিবিরের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লার লাকসামে ছাত্রশিবিরের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন



শামীম ইবনে মাজহার,লাকসাম, (খবর তরঙ্গ ডটকম)

রবিবার সকাল ১০ টা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্রশিবির লাকসাম উপজেলার উদ্যোগে এক বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়। কুমিল্লা জেলা দক্ষিণের সভাপতি জয়নাল আবেদীনের নের্তত্বে উক্ত র‍্যালীতে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারী আব্দুর রব ফারুকী , জামায়াতে ইসলামী লাকসাম পৌরসভা সেক্রেটারী আনোয়ার হোসেন ফারুক শিবিরের সাবেক জেলা স্কুল কার্যক্রম সম্পাদক আহসান উল্লাহ নিজামী, সাহিত্য সম্পাদক শহীদুল্লাহ, জেলা শিক্ষা কার্যক্রম সম্পাদক মু.মাইন উদ্দীন, প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেন, শহর সভাপতি শাহাদাত হোসাইন, উপজেলা পূর্বের সভাপতি ফয়েজুর রহমান, পশ্চিম সভাপতি নেয়ামত উল্লাহ সবুজ, সদর দক্ষিণ উপজেলা সভাপতি যোবায়ের হোসেন মাসুম, মনোহরগন্জ পূর্বের সভাপতি আরিফুর রহমান, সদর সভাপতি সাইফুল বারী,জামায়াত নেতা আহসান উল্লাহ মিয়াজী,  সাবেক ছাত্রনেতা শাহাব উদ্দীন, মহিন উদ্দীন মজুমদার, মাইন উদ্দীন, লোকমান হোসনে, ন ফ কলেজ সভাপতি আবু সাইদ প্রমূখ।
শতশত ছাত্রজনতার অংশগ্রহনে মুখরিত হয়ে উঠে লাকসামের রাজপথ।র‍্যালীটি লাকসামরে গুরুত্বর্পূণ সড়ক প্রদক্ষিণ শেষে পশ্চিম গাঁও আল-আমীন ইনস্টিটিউটের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অথিতির বক্তব্যে জেলা সভাপতি মু. জয়নাল আবেদীন বলেন ইসলামী ছাত্রশিবির আজ পূর্ন যৌবনে এসে পৌছেছে। যৌবন বয়সে একজন ব্যক্তি তার জীবনকে যে ভাবে সুন্দর করে গঠন করতে পারে আজকে ছাত্রশিবিরের সেই যোগ্যতা র্অজতি হয়েছে। ছাত্রশিবির অসংখ্য বাধাউপেক্ষা করে গৌরবময় ৩৬ টি বছর অতিক্রম করে এসেছে। তাই আজকের জালিম ও ফ্যাসিবাদী শক্তি ছাত্রশিবিরের এই গৌরব কে আদর্শিকভাবে মুকাবেলা করতে না পেরে জুলুম-নির্যাতন, খুন-গুম, হামলা-মামলার পথ বেচে নিয়েছে।
আমরা বলতে চাই ছাত্রশিবিরের এই যৌবন বয়সে কেউ যদি ছাত্রশিবিরক কে নিঃশেষ করে দেয়ার চক্রান্ত করে তাহলে তারা নিজেরাই নিঃশেষ হয়ে যাবে। তিনি দেশে বর্তমান বিরাজমান সংকট মুকাবেলায় অতিতের ন্যায় ভবিষ্যতেও ছাত্রসমাজকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরো বলেন, আজকে ইসলামী আন্দোলনরে নেতৃবৃন্দের চরিত্র হনন ও শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্যে হাসিল করার হীনষড়যন্ত্রে লীপ্ত হয়ে এই জালীম সরকার যে নাটক মঞ্চস্ত করছে তা অবিলম্বে বাতিল করে নেতৃবৃন্দের মুক্তির দাবি জানান।

উল্লখ্যে, ১৯৭৭ সালরে ৬ ফেব্রুয়ারী বাংলাদেশ ইসলামী ছাত্রশবিরি প্রতষ্ঠিতি হয়। এরই অংশ হিসেবে প্রতি বছররে ন্যায় এ বছরও ছাত্রশিবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে।


এ সম্পর্কিত আরো খবর

জেলা এর অন্যান্য খবরসমূহ
রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ