দেশব্যাপী জামায়াতের ‘শান্তিপূর্ণ’ বিক্ষোভ কর্মসূচীর ঘোষণা

জামায়াতে ইসলামী মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশে সরকারের পৃষ্ঠপোষকতা, দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদ, ট্রাইব্যুনাল ভেঙ্গে দেয়া, সরকারের জুলুম নির্যাতন বন্ধ এবং নেতাদের মুক্তি দাবিতে।  রোববার দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন। তাদের এ বিক্ষোভ শান্তিপূর্ণ হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। বিবৃতিতে তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য সরকারের গঠিত ট্রাইব্যুনালের বিচারিক কার্যক্রম প্রভাবিত করার উদ্দেশেই সরকার পরিকল্পিতভাবে সারাদেশে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করছে। ট্রাইব্যুনালকে নিজেদের ইচ্ছামতো ছকে চলতে বাধ্য করার জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, ট্রাইব্যুনাল গঠনের পর থেকেই বিচারিক কার্যক্রমকে সরকারের নিজস্ব ছকে পরিচালনার উদ্দেশ্যে সরকারের মন্ত্রী, এমপি ও আওয়ামী লীগের নেতারা জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের ফাঁসি দেয়ার ঘোষণা দিয়ে আসছে।

এ থেকেই প্রমাণিত হয়, বিচারের নামে সরকার একটি প্রহসনের নাটক করছে। আওয়ামী লীগ রাজনৈতিক চরিতার্থ হাসিল করার জন্যই এটা করছে।

বিবৃতিতে ঘোষিত কর্মসূচি সফল করার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আবহ্বান জানানো হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।