শাহবাগ আন্দোলন নিয়ে আজ বিবৃতি দিবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া শাহবাগ মোড়ের অবরোধ-বিক্ষোভ প্রসঙ্গে আজ মঙ্গলবার বিবৃতি দেবেন । দলের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরাম- জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে মঙ্গলবার গভীর রাতে এ তথ্য জানা গেছে। বিএনপির নেতৃত্বাধীন আঠারো দলীয় বিরোধী জোটের শরিক- বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ ঘোষণা ও দলটির মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক শীর্ষ নেতাদের মৃত্যুদণ্ডের দাবিতে রাজধানীর গুরুত্বপূর্ণ এই চৌরাস্তা- শাহবাগ মোড় অবরোধ করে সরকার সমর্থক ও সমমনা তরুণদের বিক্ষোভ মঙ্গলবারে অষ্টম দিনে পা দিলো।

এই বিক্ষোভ প্রসঙ্গে এর মধ্যে বিএনপির পক্ষ থেকে একটি বিবৃতি দেয়া হয় সোমবার রাতে। বিবৃতিতে দলটি বলে, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত করার এক অশুভ অভিপ্রায় নিয়েই শাহবাগ চত্বরকে ব্যবহার করার চক্রান্তে মেতে উঠেছে সরকার।’

পরে এই আন্দোলনের গতি-প্রকৃতি ও ভবিষ্যত প্রবণতা বিষয়ে আলোচনার জন্য দলের চেয়ারপারসনের গুলশানস্থ কার্যালয়ে রাত পৌনে এগারটার দিকে স্থায়ী কমিটির বৈঠক বসে। খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠক চলে রাত পৌনে একটা পর্যন্ত।

বৈঠকে অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. আরএ গণি, খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লেফটেন্যান্ট জেনারেল অবসরপ্রাপ্ত মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, আসম হান্নান শাহ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মইন খান ও নজরুল ইসলাম খান। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এসময় উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রগুলো জানায়, মঙ্গলবারই শাহবাগ মোড়ের আন্দোলন বিষয়ে বিএনপি চেয়ারপারসন হিসেবে খালেদা জিয়া আনুষ্ঠানিক বিবৃতি দেবেন বলে সিদ্ধান্ত হয়েছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।