বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ভূটান রাজার সাক্ষাৎ

বাংলাদেশে সফররত ভূটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে  সাক্ষাৎ করেছেন। শনিবার সন্ধ্যা ৬টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে তাদের মধ্যে এই সৌজন্য সাক্ষাৎ হয়। প্রায় পৌনে এক ঘণ্টার সাক্ষাত শেষে বিএনপির ভাইস-চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী  সাংবাদিকদের বলেন, ‘অত্যন্ত বন্ধুত্বপূর্ণ পরিবেশে বৈঠক হয়েছে। দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে ভূটান থেকে বাংলাদেশে জ্বালানি আমদানির বিষয়ে বিএনপি চেয়ারপারসন কথা বলেন।’

এ সময় ভূটানের রাজা বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন হলে জ্বালানি আমদানি করা যেতে পারে বলে বেগম খালেদা জিয়াকে জানিয়েছেন। তিনি আরও বলেন, ভূটানের রাজা দেশটির সাবেক রাজার পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসনকে শুভেচ্ছা জানান এবং রাজা, রানীর ব্যক্তিগত মেহমান হিসেবে খালেদা জিয়াকে সেদেশ সফরের আমন্ত্রণ জানান।’ সাক্ষাৎকালে ভূটানের রাজা বিএনপি চেয়ারপারসনের গত বছরের ভারত ও চীন সফর সম্পর্কে জানতে চান বলেও সাংবাদিকদের জানান শমসের মুবিন। উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে ছয় দিনের ব্যক্তিগত সফরে ভূটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক তার স্ত্রী গিয়ালতসুয়েন জেতসুন পেমা ওয়াংচুককে নিয়ে বাংলাদেশে আসেন। শুক্রবার রাতে তারা গণভবনে প্রধানমন্ত্রীর দেয়া এক নৈশভোজে অংশ নেন। এছাড়া এ সফরে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সঙ্গেও তাদের বৈঠকের কথা রয়েছে।

সফরকালে ভূটানের রাজার সঙ্গে পররাষ্টমন্ত্রী ডা. দীপু মনি সাক্ষাৎ করবেন বলে জানা গেছে। উল্লেখ্য, ভূটানের রাজা হিসেবে দায়িত্ব নেয়ার পর গত দুই বছরে এ নিয়ে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে এসেছেন জিগমে খেসার। বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস-চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ ও ভূটানের রানী গিয়ালতসুয়েন জেতসুন পেমা ওয়াংচুক উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।