শাহবাগকে পুজি করে নির্বাচনে যেতে পারবে না লীগ: বিএনপি

বন্দরনগরী চট্টগ্রামে মঙ্গলবার বিক্ষোভ সমাবেশ থেকে প্রধান বিরোধী দল বিএনপি’র শীর্ষ এক নেতা বললেন, শাহবাগের অবরোধ-বিক্ষোভে পুজি করে আওয়ামী লীগ নির্বাচন পার করতে পারবে না। দলটির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে ‘নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এবং সরকারের দুর্নীতি, দুঃশাসন, গুম, হত্যা, অপহরণ ও নির্যাতনের প্রতিবাদে’ চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিন জেলা বিএনপির যৌথ উদ্যোগে এ সমাবেশ আয়োজন করা হয়। নগরীর ৪১টি ওয়ার্ড ১১টি থানা এবং উত্তর ও দক্ষিন জেলার বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড মিছিল সমাবেশে যোগ দেন। সমাবেশে বিএনপির বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা, মহানগরীর নেতা, ও চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলররা বক্তৃতা করেন।

নগরীর কানায় কানায় পূর্ণ লালদিঘী ময়দানে নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করে শেখ হাসিনার সরকারকে বিদায় করার জন্য জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। আর তখনই শাহবাগের কাঁধের ওপর ভর করে শেখ হাসিনা নির্বাচন পার হওয়ার চেষ্টা করছে।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে একতরফা নির্বাচনের মাধ্যমে ভোট চুরি করে আবার ক্ষমতায় আসার পায়তারা করছে সরকার। কিন্তু শাহবাগের কাধেঁর ওপর ভর করে দেশের মানুষকে বোঁকা বানানো চলবেনা।

জনাব খসরু আরো বলেন, যুদ্ধাপরাধীর নামে ১৬ কোটি মানুষের আবেগকে নিয়ে খেলছেন, বিচার না করে রাজনীতি করছেন। বিএনপি ক্ষমতায় গেলেও বিচার অবশ্যই করবে। বিচার হবে ডেসটিনি, শেয়ার বাজার, কুইক রেন্টাল, পদ্মা সেতু আর কালো বিড়ালের চুরির বিচার, স্বাধীনতার পরে ৩০ হাজার মুক্তিযোদ্ধাদের যারা হত্যা করেছে তাদের বিচার, লালবাহিনী-মুক্তিবাহিনী নাম করে যারা নির্যাতন করেছে তাদের বিচার, সিরাজ শিকদারকে হত্যার বিচার।

তিনি বলেন, বিএনপিকে অনেকগুলো ট্রাইব্যুনাল করে তাদের বিচার করতে হবে। আরো বিচার হবে ইলিয়াস আলীকে যারা গুম করেছে, রামু বৌদ্ধ বিহার যারা ভেঙ্গে দিয়েছে, ছাত্রলীগের যারা ধর্ষণ করছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের যারা মারধর করছে তাদেরও বিচার হবে। সকল অপকর্মের জবাব দিতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।