রাজশাহীতে জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে

রাজশাহীতে আট জেলায় জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। দলের মহানগরী আমীর মুক্তিযোদ্ধা আতাউর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে এই হরতাল আহ্ব্বান করে মহানগর জামায়াত। বুধবার সকাল থেকে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে সকাল-সন্ধ্যা হরতাল। হরতালকে কেন্দ্র করে রাজশাহী মহানগরীতে ভোর থেকে কঠোর অবস্থানে রয়েছে র‌্যাব ও পুলিশ। নগরীর গুরুত্বপূর্ণ মোড় ও সড়কে বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকে রাজশাহী মহানগর এবং বিভাগের অন্যান্য জেলা থেকে দূরপাল্লার গাড়ি চলাচল করেনি। এছাড়া মহানগরী ও জেলা শহরগুলোতে যান চলাচল ছিল কম আর দোকানপাট ছিল বন্ধ।

সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী মহানগরীর কাটাখালি এলাকায় সড়কের ওপর টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টা করে শিবির নেতা-কর্মীরা। পরে মহানগরীর ভদ্রা এলাকার আরএইচ ছাত্রাবাসের সামনে হরতালের সমর্থনে সড়কের ওপর টায়ার জ্বালিয়ে ঝটিকা মিছিল বের করে তারা।

মহানগরীর খড়খড়ি এলাকায় একটি যাত্রাবাহী বাস ভাঙচুর করেছে পিকেটাররা। এছাড়া পার্কের গেটের সামনে শিবিরকর্মীরা ঝটিকা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে সেখান থেকে চার জনকে আটক করে।

প্রসঙ্গত, সোমবার রাজশাহীতে আওয়ামী লীগ কার্যালয়ে হামলার ঘটনায় মঙ্গলবার বিকেলে রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে আতাউর রহমানকে গ্রেপ্তার করা হয়। প্রতিবাদে রাজশাহীর আট জেলায় হরতাল ডাকে জামায়াত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।