দেশজুড়ে ১২ টি ইসলামপন্থি দলের ডাকে মুসল্লিদের বিক্ষোভ মিছিল: নিহত ৪, গুলিবিদ্ধ প্রায় ৩০জন

ইসলামের বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষ প্রচার করার প্রতিবাদে দেশজুড়ে ১২ টি ইসলামপন্থি দলের ডাকে মুসল্লিদের বিক্ষোভ মিছিলে পুলিশ ও সরকার সমর্থকরা হামলা চালালে কমপক্ষে ৪ জন নিহত হয়েছেন। আহত কয়েকশত। শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভকালে এই হতাহতের ঘটনা ঘটে। আমাদের ঝিনাইদহ প্রতিনিধি জানান, জেলা শহরে ইসলামী ১২ দল মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় তাদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় সরকার সমর্থকদের হামলায় আব্দুস সালাম নামে (৪০) এক মাদ্রাসা শিক্ষক নিহত হয়েছেন। সিলেট অফিস জানিয়েছে, মহানগরীতে মুসল্লিদের বিক্ষোভে পুলিশের গুলিতে একজন নিহত, দুই নিখোঁজ এবং ত্রিশজনের মতো গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া শতাধিক মুসল্লিকে আটক করা হয়েছে।

গাইবান্ধায় পলাশবাড়ি উপজেলার প্রধান কার্যালয়ে সংঘর্ষে দুই মুসল্লি নিহত হয়েছেন এবং পুলিশসহ অনেক লোক আহত হয়েছেন বলে জানিয়েছেন আমাদের জেলা প্রতিনিধি। পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন।

মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসি ও জামায়াত নিষিদ্ধের দাবিতে শাহবাগ মোড়ে সরকার সমর্থকদের বিক্ষোভের নামে ইসলামের বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষ প্রচার করা হচ্ছে- এমন অভিযোগে এই বিক্ষোভের ডাক দেয় হেফাজতে ইসলাম।

হেফাজতে ইসলাম মূলতঃ দেশের বেশ কিছু ধর্মীয় গোষ্ঠীর ফোরাম। এর অন্তর্ভূক্ত গোষ্ঠিগুলোর সঙ্গে জামায়াতের রাজনৈতিক ও মতাদর্শিক বিরোধ বিভিন্ন সময়ে দেখা গেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।