১৪৪ ধারা ভেঙ্গে জামায়াতের বিক্ষোভ বগুড়ায়

১৮ দলীয় জোটের  ডাকা সকাল-সন্ধ্যা হরতালের শুরুতে বগুড়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল-সমাবেশ করেছে জামায়াত শিবির। বুধবার রাত থেকে বগুড়াসহ জেলার ছয় উপজেলায় ১৪৪ ধারা জারি করা হলেও হরতালের সমর্থনে সকাল থেকেই জামায়াত-শিবির বিভিন্ন স্থানে পিকেটিং, বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে। কয়েকটি স্থানে মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে। তবে কোথাও সংঘর্ষ ঘটেনি। এছাড়া বগুড়ার সবখানে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালিত হচ্ছে। সকালে বগুড়ার খান্দার, সূত্রাপুর সাবগ্রাম, গোদারপাড়া বনানী এলাকায় ১৪৪ ধারা ভঙ্গ করে জামায়াত-শিবির খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ তাদের তাড়া করলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশ প্রশাসন স্বাভাবিক ও শান্তিপূর্ণ আচরণ করছে।

সড়ক-মহাসড়কে সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। দোকানপাট, অফিস-আদালত সবকিছু বন্ধ আছে। শহরে এবং আশপাশে ১৪৪ ধারা বহাল থাকায় শহর একেবারে জনশূন্য হয়ে পড়েছে। শহরের বাইরে ১১ উপজেলায় শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে।

বগুড়া শহর জামায়াতের সেক্রেটারি মাজেদুর রহমান জুয়েল জানিয়েছেন, জনগণই স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করায় নেতাকর্মীদের পিকেটিংয়ের তেমন প্রয়োজন হচ্ছে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।