বুধবার চট্টগ্রামে হরতাল

শাহবাগের সরকার সমর্থকদের ডাকা বুধবার ১৩ মার্চের চট্টগ্রামের কর্মসূচি প্রতিরোধের ঘোষণা দিয়ে একই দিনে বৃহত্তর চট্টগ্রামে হরতালের ডাক দিয়েছে হেফাজতে ইসলামের চট্টগ্রাম শাখা। শনিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতালের ঘোষণা দেয় হেফাজতে ইসলাম। বিবৃতিতে, হেফাজতে ইসলামের পক্ষ থেকে শাহবাগ আন্দোলনের সমন্বয়ক ডা. ইমরান এইচ সরকারসহ সম্পৃক্ত তরুণদের নাস্তিক-মুরতাদ আখ্যায়িত করে তাদের চট্টগ্রামে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

হেফাজতের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, ‘চট্টগ্রাম হলো বারো আউলিয়ার দেশ। চট্টগ্রামের মাটিতে কোন নাস্তিক-মুরতাদকে প্রবেশ করতে দেয়া হবে না।’ শাহবাগ আন্দোলনকারীদের ১৩ মার্চ বেলা ১১টার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মিছিল ও সমাবেশ এবং বিকাল ৩টার লালদিঘী ময়দানের মহাসমাবেশ প্রতিহত করারও ঘোষণা দেয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

১৩ মার্চ হরতাল ডাকার ঘোষণার কথা নিশ্চিত করেছেন হেফাজতে ইসলামের চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক মাওলানা মাইনুদ্দীন রুহী।

শনিবার রাতে মাওলানা রুহী বলেন, ‘শাহবাগের নাস্তিক-মুরতাদরা রাসূলে করীমের (সা.) শানে বেয়াদবি করেছে। তারা নিজেদেরকে সরকারের চেয়ে বেশি শক্তিশালী বলে দাবি করে রাষ্ট্রদ্রোহিতা করেছে।’

আউলিয়া ও ওলামায়ে কেরামের পূণ্যভূমি চট্টগ্রামে কোন নাস্তিক-মুরতাদ ও দেশদ্রোহীদেরকে ঢুকতে দেয়া হবে না। তাদের প্রতিহত করতে চট্টগ্রামের সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে হেফাজতে ইসলাম কঠোর হরতাল পালন করবে, জানান মাওলানা রুহী।

উল্লেখ্য, গত শুক্রবার শাহবাগে সরকার সমর্থকরা রোববার বেলা তিনটায় উত্তরা ১১ নম্বর সেক্টরের চৌরাস্তায়, ১৩ মার্চ বেলা ১১টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মিছিল ও সমাবেশ এবং বেলা তিনটায় লালদীঘি ময়দানে মহাসমাবেশ, ও ১৫ মার্চ ঢাকার আশুলিয়ায় বেলা তিনটায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।