১৮ ও ১৯ মার্চের হরতাল বহাল থাকবে: মির্জা ফখরুল

দলের আটক শীর্ষ নেতা সহ সব নেতাকর্মীকে মুক্তি না দিলে আগামী ১৮ ও ১৯ মার্চের পূর্বঘোষিত হরতাল বহাল থাকবে বলে ঘোষণা দিয়েছে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয় থেকে ছাড়া পেয়ে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ফখরুল বলেন, নেতাকর্মীদের গ্রেপ্তার করতে পুলিশ পরিকল্পিতভাবে সোমবারের সমাবেশে পণ্ড করেছে এবং দলীয় কার্যালয়ে অভিযান চালিয়ে নেতাকর্মীদের নির্বিচারে গ্রেপ্তার করেছে।

তিনি অভিযোগ করে বলেন, পুলিশ কার্যালয়ে অভিযান চালিয়ে কম্পিউটার ও শীতাতপ নিয়ন্ত্রণ (এসি) যন্ত্রসহ আসবাবপত্রের ব্যাপক ক্ষতিসাধন করে। এছাড়া দলের আসন্ন কাউন্সিলসহ বিভিন্ন দাপ্তরিক কাগজপত্র নিয়ে যায়।

এরআগে দুপুর ১টার দিকে রাজধানীর মিন্টু রোডের মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয় থেকে মির্জা ফখরুলসহ তিন বিএনপি নেতাকে ছেড়ে দেয়া হয়।

মির্জা ফখরুলসহ বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ও আলতাফ হোসেন চৌধুরী গোয়েন্দা কার্যালয় থেকে বেরিয়ে সরাসরি নয়াপল্টনের দলীয় কার্যালয়ে যান।

উল্লেখ্য,গতকাল সোমবার এই কার্যালয় থেকেই বিএনপির সাত শীর্ষস্থানীয় নেতাসহ প্রায় দেড়শ নেতাকর্মীকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ। বাকিরা এখনও গোয়েন্দা কার্যালয় ও পল্টন থানায় আটক রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।