জামায়াত-শিবির প্রতিরোধে সরকার আরও কঠোর হবো: আইন প্রতিমন্ত্রী

আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন সারা দেশে জামায়াত-শিবির প্রতিরোধে সরকার আরও কঠোর হবে। তিনি বলেন, আমরা অনেক ধৈর্য ধরেছি। অনেক জীবন গেছে। আর নয়। এখন যেমন কর্ম, তেমন ফল জামায়াতকে দেয়া হবে।

শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের স্মরণসভায় কামরুল ইসলাম এসব কথা বলেন।

বঙ্গবন্ধু একাডেমি ঢাকা জেলা শাখা এ স্মরণসভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, জামায়াত-শিবির রাজনৈতিক কর্মসূচির নামে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে। রাজনৈতিক কর্মসূচি আর সন্ত্রাসী কর্মসূচি এক নয়।

তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচি দিলে কেউ বাধা দিবে না। কিন্তু সন্ত্রাসী কর্মকাণ্ড কোনোভাবেই মেনে নেয়া হবে না।

এ সময় বিএনপির সরকার পতনের এক দফা আন্দোলনের হুমকি প্রসঙ্গে কামরুল বলেন, বিএনপি এখন এক দফা দাবিতে সরকার পতনের হুমকি দিচ্ছে। যে দলের নেতারা তাদের দলের অন্য নেতা-কর্মীদের জেলে রেখে বের হয়ে আসতে পারে। তারা কেমন আন্দোলন করবেন, তা সকলের জানা আছে।

রাজনৈতিক সংকট মোকাবেলায় সংলাপের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, অবশ্যই সংলাপ হতে পারে। তবে তা হতে হবে নির্বাচন কমিশনকে শক্তিশালী করে সুষ্ঠু নির্বাচন করা নিয়ে। তবে তার আগে অবশ্যই বিএনপিকে স্বাধীনতাবিরোধী জামায়াতের সঙ্গ ত্যাগ করতে হবে।

ঢাকা মহানগর আওযামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজি সেলিমের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার আমীর-উল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি আব্দুল মান্নান চৌধুরী বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।