মানিকগঞ্জ যাচ্ছেন খালেদা জিয়া

পুলিশের গুলিতে নিহত চারজনের স্বজন ও শতাধিক আহতদের খোঁজ-খবর এবং সমবেদনা জানাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শনিবার বিকেলে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার গোবিন্দল গ্রামে আসছেন।

স্থানীয় একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পথসভা ও চারিগ্রাম শাহাদৎ হোসেন খাঁন উচ্চ বিদ্যালয় মাঠে তিনি উপজেলা বিএনপির জনসভায় বক্তব্য রাখবেন বলে স্থানীয় বিএনপির শীর্ষ নেতারা জানিয়েছেন।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সিঙ্গাইর উপজেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খাঁন শান্ত জানান, দলের চেয়ারপারসন ও জ্যেষ্ঠ নেতাদের স্বাগত জানাতে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠন ব্যাপক প্রস্তুতি নিয়ে রেখেছে।

এ সফর সফল করতে উপজেলা ও জেলা বিএনপি নেতারা ইতোমধ্যে কয়েক দফা প্রস্তুতি বৈঠক করেছেন বলেও তিনি জানান।

পথসভা ও জনসভার মঞ্চ নিমার্ণ, সিঙ্গাইর-হেমায়েতপুর সড়কের বিভিন্ন স্থানে তোরণ নির্মাণ, দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে।

এছাড়া খালেদা জিয়ার আগমন ঘিরে গত কয়েক দিন ধরে জেলায় বিএনপির পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

জেলার সাতটি উপজেলা থেকে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ দলের সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা স্বাগত মিছিল নিয়ে সভাস্থলে যোগ দিবে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারির ইসলামী সমমনা ১২ দলের হরতালে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার গোবিন্দল এলাকায় পুলিশ হরতাল সমর্থক ও গ্রামবাসীর ওপর নির্বিচারে গুলি চালায়।

এতে গুলিবিদ্ধ হয়ে গোবিন্দল গ্রামের আলমগীর হোসেন, মাওলানা নাসির উদ্দিন, সিঙ্গাইর পৌর স্বেচ্ছাসেবক দলের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক নাজিম উদ্দিন এবং জৈল্যা গ্রামের শাহ আলম নিহত হন। আহত হন আরও শতাধিক হরতাল সমর্থক গ্রামবাসী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।