উস্কানিমূলক বক্তব্য দিয়ে দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছেন খালেদা: হানিফ

বিএনপির চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া সংলাপের প্রস্তাব নাকচ করে এবং উস্কানিমূলক বক্তব্য দিয়ে দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছেন বলে অভিযোগ করেন করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। রোববার ভোরে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের হানিফ এ কথা বলেন।

হানিফ বলেন, “বিরোধী দলীয় নেতাদের যে কথাবার্তা, যে অ্যাক্টিভিটি তাতে প্রমাণ করে যে তারা উস্কানিমূলক বক্তব্য ও কর্মসূচি দিয়ে দেশকে আরো সংঘাতের দিকে ঠেলে দিতে চায়।’

সম্প্রতি যুদ্ধাপরাধীদের বিচারকে কেন্দ্র করে জামায়াত-শিবির খালেদা জিয়ার উস্কানিতে তাণ্ডব চালিয়েছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগের এ নেতা। তিনি জানান, সুষ্ঠু রাজনীতি ও শান্তির জন্য বিরোধীদলের সঙ্গে আলোচনায় বসতে তার দল প্রস্তুত।

হানিফ বলেন, “আমরা বারবারই চেষ্টা চালিয়ে যাচ্ছি, দেশবাসীও চাচ্ছে, যুদ্ধাপরাধীদের সঙ্গ ত্যাগ করে বিএনপি বেরিয়ে আসুক। দেশের প্রধান বিরোধী দল হিসেবে বিএনপি গুরত্বপূর্ণ ভূমিকা পালন করুক। এটা দেশবাসী চায়, আমরাও চাই। আমার বিশ্বাস এতে দেশের অনেক রাজনৈতিক সমস্যার সমাধান হয়ে যাবে।”

এ সময় দেশ বিরোধী জামায়াত-শিবিরের সঙ্গ ছেড়ে আলোচনায় বসার জন্য বিরোধীদলীয় নেতার প্রতি আবারো আহ্বান জানান হানিফ।

এর আগে জাতির জনকের জন্মদিন উপলক্ষ্যে দিনের কর্মসূচির শুরুতেই ধানমণ্ডিতে প্রতিকৃতিতে ফুল দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান। এখানে কিছু সময় নীরবে দাড়িয়ে থাকেন তিনি।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলা যুবলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন একে একে প্রতিকৃতিতে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।