সীমানা পুননির্ধারণে সরকার নির্বাচন কমিশনের ওপর চাপ সৃষ্টি করছে: মির্জা ফখরুল

সরকার সীমানা পুননির্ধারণের ক্ষেত্রে নির্বাচন কমিশনের ওপর চাপ সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, “আমাদের কাছে খবর আছে পুনরায় জয়লাভ করার জন্য সীমানা পুণনির্ধারণে সরকার নির্বাচন কমিশনের ওপর চাপ সৃষ্টি করছে। তারা ৮৭ আসনের মধ্যে ১৭টি আসনের সীমানা পুননির্ধারণ না করে আগের মতো রাখার কথা বলছে।”

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এ সময় নির্বাচন কমিশনকে সরকারের চাপে প্রভাবিত না হওয়ারও অনুরোধ জানান বিএনপি মহাসচিব।

রাষ্ট্রপতির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ফখরুল বলেন, “রাষ্ট্রীয় শোকের কারণে বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার বগুড়া ও জয়পুরহাট সফর ২২ মার্চের থেকে পরিবর্তন করে ২৩ তারিখে নেয়া হয়েছে।”

২৬ মার্চ উপলক্ষে বিএনপির কর্মসূচি:
সংবাদ সম্মেলনে আগামী ২৬ মার্চ উপলক্ষে দলের কর্মসূচির কথা বলেন মির্জা ফখরুল। ঘোষিত কর্মসূচি অনুযায়ি ২৫ মার্চ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বিএনপির আয়োজনে আলোচনা সভা হবে। এতে দলের চেয়ারপারসন খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

২৬ মার্চ ভোরে ভোর ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। একই সময়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলী ও পুষ্পস্তবক অর্পন।পরে সকাল আটটায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন করবে বিএনপি।

এছাড়া বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠন অনুরূপভাবে দিবসটি উপলক্ষে সারাদেশের জেলা, উপজেলায় দলের স্থানীয় কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং স্থানীয় সুবিধানুযায়ী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মজিবর রহমান সরোয়ার, বরকত উল্লাহ বুলু প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।