শান্তিপূর্ণভাবে জামালপুরে হরতাল চলছে

জামালপুরে হরতাল চলছে শান্তিপূর্ণভাবে । সকাল থেকেই সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শহরে যুবদল নেতাকর্মীরা মিছিল করেছেন। দূরপাল্লার কোনো যানবাহন চলাচল না করলেও ট্রেন চলাচল স্বাভাবিক। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

স্বাধীনতা দিবসে জামালপুরের সরিষাবাড়ীতে স্মৃতিতম্ভে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষে নিহত বিএনপিকর্মী বেলাল হত্যার প্রতিবাদে শনিবার জামালপুর জেলায় অর্ধদিবস পালন করা হচ্ছে।

জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন জানিয়েছেন, ২৬ মার্চ শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর লক্ষ্যে সরিষাবাড়ী উপজেলা বিএনপি জেলা বিএনপি সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের নেতৃত্বে একটি মিছিল মুক্তিযোদ্ধা স্মৃতিতম্ভে যাওয়ার সময় স্থানীয় সাকির্ট হাউসের সামনে স্থানীয় সংসদ সদস্য ডা. মুরাদ হাসানের নেতৃত্বে আওয়ামী লীগ ও পুলিশ বিএনপির মিছিলে হামলা ও নির্বিচারে গুলিবর্ষণ করে।

পুলিশের গুলিতে সরিষাবাড়ী পৌর বিএনপি সদস্য বেলাল হোসেন নিহত এবং দুই শতাধিক নেতাকর্মী আহত হন। ঘটনার পর বেলাল হোসেনের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে উল্টো বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা  দায়ের করেছে।

এই ঘটনার প্রতিবাদে শনিবার জামালপুর জেলা বিএনপি সারা জেলায় অর্ধদিবস হরতাল আহবান করেছে। সকাল ছয়টা থেকে দুপুর দুটা পর্যন্ত এই হরতাল চলবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।