হেফাজতের লংমার্চে শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ঘাদানিক’র নেতৃত্বে আ’লীগপন্থি২৭টি সংগঠনের হরতাল

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’র (ঘাদানিক) নেতৃত্বে ২৭টি আওয়ামী লীগপন্থি রাজনৈতিক-সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন ধর্মীয় ঘৃণা ও বিদ্বেষ প্রচারের বিরুদ্ধে হেফাজতে ইসলামের ঢাকা চলো কর্মসূচির আগের দিন শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে কর্মসূচির দিন শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল ডেকেছে । অন্য সংগঠনগুলোর মধ্যে সেক্টর কমান্ডারস ফোরাম এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট উল্লেখযোগ্য।

আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচির ঘোষণা দেয়া হবে। বুধবার রাতে কর্মসূচির বিষয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি চলচ্চিত্র নির্মাতা নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, ‘হেফাজতে ইসলাম বাংলাদেশের লংমার্চ কর্মসূচি যাতে সফল না হয়, সেজন্য এই কর্মসূচি দেয়া হয়েছে।’ ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল বলেন, ‘জামায়াত-শিবির নিষিদ্ধ এবং হেফাজতে ইসলামের লংমার্চ বন্ধের দাবিতে এই হরতাল কর্মসূচি দেয়া হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় টিএসসিতে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেয়া হবে।’

এই ২৭ সংগঠনের মধ্যে সেক্টর কমান্ডার্স ফোরামের নাম বলা হলেও তা অস্বীকার করেছে সংগঠনটি।

তবে সেক্টর কমান্ডারস ফোরাম নেতা ও পরিকল্পনামন্ত্রী একে খন্দকার কর্মসূচির কথা অস্বীকার করে সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমাদের সংগঠন এখন পর্যন্ত কোনো কর্মসূচি দেয়নি।’

এদিকে, হেফাজতে ইসলামের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা যেকোন মূল্যে লংমার্চ কর্মসূচি সফল করবে। এজন্য ইতোমধ্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমদ শফী ঢাকা পৌঁছেছেন।

আহমদ শফী আগামীকাল বৃহস্পতিবার লংমার্চ নিয়ে সংবাদ সম্মেলন করার কথা ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, ইসলাম ধর্ম এবং রাসুলের (সা.) বিরুদ্ধে ‘ঘৃণা ও বিদ্বেষ’ ছড়ানোর ঘটনায় দায়ীদের বিচারসহ ১৩ দফা দাবিতে আগামী ৬ এপ্রিল শনিবার ঢাকামুখী লংমার্চ কর্মসূচি ঘোষণা করে হেফাজতে ইসলাম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।