জনগন হরতাল শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে পালন করছে: দুদু

জনগণ ১৮ দলের ডাকা দেশব্যাপী হরতাল শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে  পালন করছে দাবি করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেছেন, “গণহত্যা বন্ধ, নেতাকর্মীদের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিলে সব সমস্যার সমাধান হবে, অন্যথায় হবে না।” মঙ্গলবার বেলা ১১টার দিকে হরতাল চলাকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত কয়েকজন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন দুদু। তবে বিভিন্ন টেলিভিশনের সাংবাদিকরা হরতালের সার্বিক অবস্থা জানার জন্য তাকে কার্যালয়ের নিচে আসার অনুরোধ করলেও তিনি আসেননি।

তিনি অভিযোগ করে বলেন, “ক্ষমতাসীন দলের নেতা ও মন্ত্রীরা আইয়ুব ও ইয়াহিয়ার ভাষায় কথা বলছেন। গাড়ি ভাঙচুর ও সহিংসতার উস্কানি দাতা হিসেবে বিএনপিকে নয় বরং সরকারকে চিহ্নিত করা যায়।”

শামসুজ্জামান দুদু বলেন, “পুলিশ, র‌্যাব, বিজিবি, যুবলীগ ও ছাত্রলীগ মারমুখী আচরণ করছে। তারা আমাদের দাঁড়াতেই দিচ্ছে না। উল্টো তারা গণতন্ত্রকামীদের সন্ত্রাসী বলছে।”

তিনি অভিযোগ করেন, “বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ কাউকে ঢুকতে বা বের হতে দিচ্ছে না। হরতালকে কেন্দ্র করে এ পর্যন্ত ৬০/৭০জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। এছাড়াও সরকারি লোকদের হামলায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।”

অত্যাচার-নির্যাতন করে জনগণের আন্দোলন সরকার দমাতে পারবে না বলেও মন্তব্য করেন বিএনপির এই মুখপাত্র।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।