সাভারে ভবন ধসে হতাহতদের সর্বাত্মক সহযোগিতার আহ্বান ছাত্রশিবিরের

রক্তদানসহ সব ধরনের সহযোগিতার মাধ্যমে সাভারে ভবন ধসে হতাহতদের পাশে দাঁড়ানোর জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে ইসলামী ছাত্রশিবির। বুধবার এক শোক বার্তায় সংগঠনের সেক্রেটারি জেনারেল আবদুল জব্বার এই আহ্বান জানান।

তিনি বলেন, ‘সাভারে ভয়াবহ ভবন ধসে শতাধিক লোকের প্রাণহানিতে আমরা গভীর শোকাহাত। সরকারের পাশাপাশি ছাত্রশিবিরের জনশক্তিসহ জনসাধারণকে আমরা সাধ্য অনুযায়ী হতাহত ব্যক্তিদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।’

আগামী শুক্রবার নিহতদের আত্মার মাগফিরাত কামনায় দেশব্যাপী দোয়া দিবসের কর্মসূচিও ঘোষণা করে ছাত্রশিবির। ছাত্রশিবির সেক্রেটারি অভিযোগ করেন, দুর্ঘটনার ক্ষেত্রে মালিক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলার কথা বারবার গণমাধ্যমে এলেও কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি।

‘সাভারের ধসে যাওয়া ‘রানা প্লাজা’র মালিক যুবলীগ নেতা সোহেল রানা মঙ্গলবার ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানার পরও আজ ভবনটি বন্ধ রাখেননি। ভবনের চার গার্মেন্ট কারখানায় শ্রমিকদের কাজে বাধ্য করা হয়েছে’ যোগ করেন তিনি।

শোক বার্তায় পলাতক ভবন মালিকসহ প্রশাসনে থাকা দায়িত্বে অবহেলাকারী প্রত্যেককে অবিলম্বে গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার দাবি জানান আবদুল জাব্বার।

আহতদের রক্তপ্রদানসহ উদ্ধার তৎপরতায় যথাসাধ্য ভূমিকা রাখতে সাভার এবং এর পার্শ্ববর্তী এলাকার ছাত্রশিবিরের জনশক্তিদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ‘আহতদের হাসপাতালে নিতে, তাদের চিকিৎসার ব্যবস্থা করতে, নিখোঁজ থাকা ব্যক্তিদের স্বজনদের তথ্য সহায়তা দিতে শিবির নেতাকর্মীরা জোর তৎপরতা অব্যাহত রাখবে বলে আমাদের বিশ্বাস।’

শোক বার্তায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান শিবির সেক্রেটারি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।