১৮ দলের সমাবেশ মঞ্চ প্রস্তুত

কেয়ারটেকার  সরকার পুনর্বহাল, সরকারের পদত্যাগ, সাভার ট্র্যাজেডিতে সরকারের ব্যর্থতার প্রতিবাদে মতিঝিল শাপলা চত্বরে আঠারো দলীয় জোটের সমাবেশের মঞ্চ তৈরির কাজ শেষ। দল বেধে আসছে শাফলা চত্ত্বরে নেতাকর্মীরা। আঠারো দলীয় জোটের নেতাকর্মীরা শনিবার ভোর থেকে দেশের বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসে  । নেতাকর্মীরা সরকারের পদত্যাগ দাবিতে তারা স্লোগান দেয়। নটরডেম কলেজ ও দৈনিক বাংলা মোড়ে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা অবস্থান নিয়েছে। ১৮ দলের এই সমাবেশে প্রধান অথিতি হিসেবে  বক্তব্য রাখবেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া । সমাবেশ থেকে তত্ত্বাবধায়ক সরকারের পুনর্বহালের দাবিতে সরকারকে আল্টিমেটাম দিবেন বেগম খালেদা জিয়া। এর সঙ্গে বেশ কয়েকটি হরতাল ও একটি অবরোধের কর্মসূচি দেয়ার কথা রয়েছে।

এদিকে, শুক্রবার বিকেল ৪টায় মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশের অনুমতি পাওয়ার পর সন্ধ্যা ৭টার  দিকে মঞ্চ তৈরি কাজ শুরু করে আয়োজকরা। ৭০ বাই ২৪ ফুট দৈর্ঘ্য মঞ্চ তৈরির কাজ দেয়া হয়েছে সমীর ডেকোরেটরকে।

সমাবেশ মঞ্চে এবার দেড় শতাধিক আসন রাখা হয়েছে। ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে প্রধান অতিথি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়াও ১৮ দলের শীর্ষ নেতারা মঞ্চে আসন নেবেন।

এ মঞ্চ তৈরি উপলক্ষে শুক্রবার রাতভর উৎসব মুখর পরিবেশ ছিল মতিঝিলের শাপলা চত্বরে। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়েও ছিল নেতাকর্মীদের ভিড়। মঞ্চ নির্মাণ শেষ হওয়ার আগেই পুরো এলাকা ছেয়ে যায় জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের পোস্টারে। এসব পোস্টারে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের ছবিও শোভা পাচ্ছে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।